Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বাসন্তী চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবিতে দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন 

sdr

দীঘিনালা প্রতিনিধি:

সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা’র জাতীয় সংসদে বাঙ্গালি ও দেশপ্রেমিক সেনাবাহিনীকে নিয়ে উস্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী মিথ্যা বক্তব্যের প্রতিবাদে ও সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবিতে দীঘিনালায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি পালন ও স্বারকলিপি প্রদান করেছে পার্বত্য অধিকার ফোরাম।

বুধবার (৬ মার্চ) সকালে উপজেলা লারমা স্কোয়ার থেকে একটি বিক্ষোভ বের হয়। বিক্ষোভ মিছিলটি উপজেলার থানা বাজার প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে মানববন্ধন কর্মসূচিতে মিলিত হয়।

পার্বত্য অধিকার ফোরাম ও সচেতন পার্বত্যবাসীর ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে পার্বত্য অধিকার ফোরাম দিঘীনালা ও রামগড় উপজেলা শাখা।

পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক মো. সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ঘন্টারব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম ছাত্র পরিষদের সভাপতি মোঃ আল আমিন, বৃহত্তর চট্টগ্রাম ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মো. পারভেজ, জাহেদুল আলম এবং আবুল কালাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ এর এজেন্ট হয়ে কাজ করছে বাসন্তী চাকমা। ফলে সে ২০০৮ সালে ইউপিডিএফ এর হয়ে খাগড়াছড়ি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেন। পরাজিত হয়ে ২০০৯ সালে আওয়ামী লীগে যোগদান করলেও এখনো ইউপিডিএফ এর হয়ে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত।

সমাবেশে বক্তারা সংরক্ষিত এ নারী এমপি কে আওয়ামী লীগ থেকে বহিস্কারের মাধ্যমে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবি করেন।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদে নির্ধারিত বক্তব্য প্রদানকালে দেশদ্রোহী শান্তিবাহিনীকে নিজের ভাই উল্লেখ করে ও দেশপ্রেমিক সেনাবাহিনী ও বাঙ্গালিদের বহিরাগত উল্লেখ করে মিথ্যাচার করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা।

মানববন্ধনে দিঘীনালা ও রামগড়ে স্বারকলিপি প্রদান করা হয়। স্বারকলিপিতে চার দফা দাবি পেশ করা হয়।

৪ দফা দাবি সমূহ হলো:

১. বাসন্তী চাকমার উগ্র-সাম্প্রদায়িক, রাষ্ট্রীয় বাহিনী ও বাঙালিদের বিরোদ্ধে অসাংবিধানিক বক্তব্যের জন্য আনুষ্ঠানিকভাবে তাকে ক্ষমা চাইতে হবে।

২. অবিলম্বে সংসদ সদস্য পদ থেকে তাকে অপসারণ করে একজন অসাম্প্রদায়িক নারী কে মনোনয়ন দিতে হবে।

৩.অবিলম্বে আওয়ামী লীগের মধ্যে ছদ্মবেশে থাকা সশস্ত্র সন্ত্রাসীদের এজেন্ট হিসেবে ভূমিকার জন্য তাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করতে হবে।

৪. সকল প্রকার রাষ্ট্রীয় ও সামাজিক অনুষ্ঠান বা কার্যক্রমে তাকে নিষিদ্ধ করতে হবে।

প্রসঙ্গত, র্বের ৭২ ঘন্টার আল্টিমেটাম শেষেও দাবি আদায় না  হওয়ায় দাবি বাস্তবায়নে আগামীকাল বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা সদরে বিক্ষোভ মিছিল ও বাসন্তী চাকমার এমপি’র কুশপুত্তলিকা দাহ্য করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাসন্তী চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবিতে দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন