বাসন্তী চাকমার অপসারণের দাবিতে তবলছড়িতে মানববন্ধন

মাটিরাঙ্গা প্রতিনিধি:

সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা’র উস্কানিমূলক রাষ্ট্রবিরোধী মিথ্যা ও বানোয়াট বক্তব্যের প্রতিবাদে ও সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবিতে পাহাড়ে চলমান আন্দোলনের অংশ হিসেবে উত্তাপ ছড়িয়ে পড়েছে মাটিরাঙ্গার তাইন্দং, তবলছড়ি, বর্ণালেও।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৬ মার্চ) বেলা ১১টায় সচেতন এলাকাবাসীর ব্যানারে তবলছড়ি বাজারের প্রধান সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তবলছড়ি ইউপি চেয়ারম্যান মো. আব্দুল কাদেরের সভাপতিত্বে ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা সভাপতি লোকমান হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. জামাল উদ্দিন, বর্ণাল ইউপি চেয়ারম্যান আলী আকবর, তাইন্দং ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির প্রমুখ।

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামকে নতুন করে অশান্ত করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। জাতীয় সংসদে উস্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী বক্তব্যের কারণে। দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বের প্রতীক সেনাবিহনীকে হত্যাকারী ও বাঙালিদের বহিরাগত বলে সংসদ সদস্য হিসেবে থাকার অধিকার হারিয়েছেন।

বিশেষ মহলের এজেন্ডা বাস্তবায়নের অংশ বাসন্তী চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণসহ আওয়ামী লীগ থেকে বহিস্কারের দাবি করেছে বক্তারা।

এর আগে তিন ইউনিয়ন থেকে পাহাড়ী-বাঙ্গালি জনগোষ্ঠি ‘উগ্র-সাম্প্রদায়িক বাসন্তী চাকমার শাস্তি চাই’ ‘সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যাচার বন্ধ কর, করতে হবে’ ও ‘আওয়ামী লীগ থেকে বাসন্তী চাকমা বহিস্কার কর, করতে হবে’ শ্লোগান সম্বলিত ব্যানার-ফেস্টুনসহ মিছিল সহকারে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদে নির্ধারিত বক্তব্য প্রদানকালে দেশদ্রোহী শান্তিবাহিনীকে নিজের ভাই উল্লেখ করে ও দেশপ্রেমিক সেনাবাহিনী ও বাঙ্গালিদের বহিরাগত উল্লেখ করে মিথ্যাচার করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাসন্তী চাকমার অপসারণের দাবিতে তবলছড়িতে মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন