বাসন্তী চাকমা’র মিথ্যা বক্তব্যের প্রতিবাদে রুমায় সমাবেশ

mde

রুমা প্রতিনিধি:

সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা পার্বত্য চট্টগ্রামের রাষ্ট্র বিরোধী ও আইন-শৃঙ্খলা বাহিনীর নামে মিথ্যা বক্তব্যের প্রতিবাদে বান্দরবানের রুমায় সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১টায় উপজেলা সচেতন নাগরিক সমাজ এর আয়োজনে প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন রুমা সদর ইউপি চেয়ারম্যান ও আ’লীগের সহ-সভাপতি  শৈমং মারমা।

রেমাক্রীপ্রাংসা ইউপি চেয়ারম্যান জিরা বমের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাজার পরিচালনা কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ খলিলুর রহমান, রতন কান্তি দাশ, হরি মন্দির পরিচালনা কমিটির অর্থ সম্পাদক বিকাশ চৌধুরী, ম্ক্তুার কামাল, পরিতোষ দাশ টিটু ও উপস্থাপনায় দায়িত্ব পালন করেন মোহাম্মদ হাসান মুরাদ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন পার্বত্য জেলার সংরক্ষিত আসনে মহিলা সংসদ সদস্য বাসন্তি চাকমা সংসদ অধিবেশনে রাষ্ট্রের গৌরব ও সুনাম রক্ষায় নিয়োজিত সেনাবাহিনী  ও বাঙ্গালিদের বিরুদ্ধে তাঁর উগ্র-চেতনাবোধ থেকে পাহাড়ি বাঙ্গালি মধ্যে উস্কানিমূলক মিথ্যা বক্তব্য দিয়ে বিভ্রান্ত করেছেন। যা মহান সংসদে সংসদ সদস্যের পদে শপথ লংঘন করেছেন এবং পার্বত্য এলাকার সম্প্রীতি বিনষ্ট হবার আশঙ্কা থেকে যায়।

এসময় বাসন্তী চাকমার সংসদ সদস্যের পদ থেকে প্রত্যাহারের দাবিও জানান নেতৃবৃন্দ। এসব উস্কানিমূলক বক্তব্যের জন্য তাকে (এমপি বাসন্তী চাকমাকে) প্রকাশে ক্ষমা চাইতে হবে বলে উল্লেখ করেন বক্তারা।

সমাবেশে স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও বিভিন্ন পাড়ার সাধারণ লোকজন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত; সম্প্রতি সংসদে এক অধিবেশনে বক্তব্য প্রদানকালে তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের সাংসদ বাসন্তী চাকমা তাঁর বক্তব্যে বলেছেন, ১৯৮৬সালে ১লা মে খাগড়াছড়ি জেলার পানছড়ির একটি ঘটনার কথা উল্লেখ করেন, ঐদিন সেনাবাহিনী এবং পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীরা মিলে ‘আল্লাহু আকবার’ শ্লোগান দিয়ে পানছড়ির দুই-তিন গ্রামের পাহাড়িদেরকে জবাই করেছিলো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাসন্তী চাকমা’র মিথ্যা বক্তব্যের প্রতিবাদে রুমায় সমাবেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন