parbattanews

বিএনপি’র উপজাতি বিষয়ক সম্পাদক ম্যামাচিং সাময়িক বরখাস্ত

mamaching
 
পার্বত্যনিউজ রিপোর্ট:
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির উপজাতি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ম্যামাচিংকে বহিষ্কার করেছে বিএনপি। মঙ্গলবার দলের যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বান্দরবানের এই নেত্রীকে বহিষ্কারের কথা জানানো হয়।

উপজেলা নির্বাচনকে সামনে রেখে দলের শৃঙ্খলা ভঙ্গের জন্য ম্যামাচিংয়ের পাশাপাশি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী ইকবাল হোসেনকেও সব পদ থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি। এর আগে তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শোকজ করা হয়েছিল। এছাড়া চার জেলার চার নেতাকে বহিষ্কার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 তারা হলেন, পাবনার ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু, খুলনার মহানগর সহসভাপতি শেখ ইকবাল হোসেন, পটুয়াখালীর কুয়াকাটা পৌর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ মিয়া, দিনাজপুরের হাকিমপুর উপজেলার মহিলা দলের সাধারণ সম্পাদক পারুল নাহার বেগম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কার্যকলাপের জন্য তাদের বিরুদ্ধে এই পদক্ষেপ নেয়া হয়েছে। এদিকে সিলেট সদর উপজেলার সাবেক সভাপতি নুরুল হুদার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে রিজভী জানান।

Exit mobile version