বিএনপি জামায়াত আন্দোলনে ব্যর্থ

kabor jiarot

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় সড়ক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন আ’লীগ নেতা ফরায়েজী হত্যার বিচার নিশ্চিত ও চট্টগ্রাম-কক্সবাজার বিকল্প পথ পরিক্রমা বিবেচনায় এবিসি সড়ক দ্রুত সংষ্কার সম্প্রসারণ সম্পন্ন করা হবে এবং খুনীরা যত বড়ই প্রভাবশালী হোক না কেন আইনের আওতায় আনা হবে।

 রোববার দুপুর ১২টায় কক্সবাজারের পেকুয়া সফরকালে বিভিন্ন কর্মসূচীতে যোগদান করে এ মন্তব্য করেন।

এদিন ওবায়দুল কাদের পেকুয়া সফরে আসেন। এসময় তিনি প্রথমে পেকুয়ার উপর দিয়ে বিদ্যমান চট্টগ্রাম-কক্সবাজারের আঞ্চলিক (এবিসি) মহাসড়ক পরিদর্শন করেন। পরিদর্শনকালে সড়কটির বিভিন্ন অংশে বেহাল দশা ও ক্ষতে বিষ্ময় ও হতাশা জানিয়ে বলেন, দেশের ১৬ কোটি মানূষের ট্যাক্সের টাকায় যেমন সরকার চলে তেমনি রাস্তাঘাট ও অন্যান্য উন্নয়ন হয়। আর সেই জনগনের রাজস্বের অর্থে নির্মিত সড়কের বেহাল দশা অত্যন্ত পীড়া বেদনাদায়ক মন্তব্য করে তিনি দ্রুত এবিসি মহাসড়ক সংষ্কার সম্প্রসারনের কাজ সম্পন্নে সংশ্লিষ্ট সকলকে তাগাদা দেন।

পরে তিনি প্রয়াত পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম সাহাবউদ্দিন ফরায়েজীর কবর জেয়ারতে গিয়ে তার রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে বিশেষ মুনাজাতে অংশ শেষে প্রয়াত এ নেতার বাড়িতে গিয়ে তার পারিবারিক সদস্যদের সাথে দেখা করে শান্তনা জানিয়ে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

এসময় তিনি স্বাধীন ও গণতান্ত্রিক দেশে সাহাব উদ্দিন ফরায়েজীর মতো মানূষের লাশ উদ্ধারের ঘটনা মেনে নেয়া কষ্টকর ও বেদনাধায়ক মন্তব্য করে বলেন, অস্বাভাবিক মৃত্যু কারো কাম্য নয়, হতে পারেনা উল্লেখ করে তিনি জানান মাননীয় প্রধানমন্ত্রীর নির্দ্দেশ অনুরোধেই তিনি সাহাব উদ্দিন ফরায়েজীর কবর জেয়ারত ও তার পরিবারের খোঁজ খবর নিতে এসেছেন।

এসময় তিনি সাহাবউদ্দিন ফরায়েজী হত্যাকান্ডের ন্যায় বিচার নিশ্চিতে বর্তমান সরকারের সকল পর্যায় থেকে নিয়মিত মনিটরিং অব্যাহত রেখেছে বলেও জানান।

এরপর বেলা ১টায় তিনি প্রয়াত আওয়ামীলীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর বাড়ি চত্বরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন।

এসময় তিনি বিএনপি-জামায়াতকে লক্ষ্য করে বলেন, আওয়ামীলীগকে আন্দোলন সংগ্রামের ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি-জামায়াত আন্দোলনে ব্যর্থ। এরা নির্বাচনে অংশগ্রহণ করলেও জনগন তাদের পক্ষে ভোট প্রয়োগ করে নাই।

সড়ক ও সেতূমন্ত্রীর পেকুয়া সফরকালে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, কক্সবাজার জেলা পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ, কৃষকলীগ কেন্দ্রীয় নেতা সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এম. রেজাউল করিম রেজা, জেলা আওয়ামীলীগের মুক্তিযূদ্ধ বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. কামাল হোসাইন, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক এম. নুরুল আবছার, জেলা আওয়ামীলীগের প্রভাবশালী নেতা চকরিয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জাফর আলম বিএ(অনার্স)এম.এ, জেলা আওয়ামীলীগের অন্যতম প্রভাবশালী সদস্য লায়ন কমরুদ্দিন আহমদ, চকরিয়া পৌর আওয়ামীলীগ সভাপতি সাবেক প্যানেল মেয়র জাহিদুল ইসলাম লিটু, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাষ্টার আজমগীর চৌধুরী এম.এ, সাধারণ সম্পাদক মোঃ আবুল কাসেম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন