কক্সবাজার জেলা জজ আদালত বর্জন অব্যাহত

বিচারক এজলাসে আসলেও হয়নি বিচার কার্য

fec-image

কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জন দ্বিতীয় দিনের মতো সোমবারও (২৮ নভেম্বর) অব্যাহত ছিল। একই সঙ্গে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আদালত বর্জন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে আইনজীবী সমিতি।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি ইকবালুর রশীদ আমিন সোহেল জানিয়েছেন, সোমবার (২৮ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো জেলা জজ আদালতে কোন আইনজীবী যাননি। ফলে বিচারক এজলাসে আসলেও কোন বিচার কার্য হয়নি। এর মধ্যে দুপুরে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দীর্ঘ আলোচনায় জজ আদালত বর্জন অব্যাহত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর প্রেক্ষিতে পরবর্তি সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে। তবে, আগামী ৩০ নভেম্বর সকালে বারের আরেকটি সভায় চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

বিচার কার্যে অনিয়ম, স্বেচ্ছাচারিতা, দুর্ব্যবহার, কুরুচিপূর্ণ আচরণের অভিযোগ এনে গত রবিবার থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করে আইনজীবী সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক তাওহীদুল আনোয়ার বলেন, চলতি বছরের ১৪ জুলাই জেলা লিগ্যাল এইডের বৈঠকে জেলার সমস্ত আইনজীবীকে উদ্দেশ্যে করে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছিলেন বিচারক মোহাম্মদ ইসমাইল।

সেদিন আমরা এর প্রতিবাদ করে তার ভুলের জন্য ক্ষমা চাইতে বললেও তিনি তা কর্ণপাত করেননি। তার এমন আচরণের বিষয়টি আমরা লিখিতভাবে, আইন মন্ত্রণলালয়, প্রধান বিচারপতিসহ সংশ্লিষ্টদের জানিয়েছি। এমন দুর্ব্যবহারের পাশাপাশি তার নানা অনিয়ম ও স্বেচছাচারিতায় কারণেই বাধ্য হয়েই আমরা তার আদালত বর্জন করার সিদ্ধান্ত নিয়েছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজারজজ আদালত, বর্জন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন