বিচ্ছিন্ন ঘটনা ছাড়া খাগড়াছড়ির ৬ উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ: চলছে গণনা

Untitled-1
আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি :
চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলার ৬ উপজেলায় নির্বাচনের ভোট গ্রহণ শেষে এখন চলছে গননা। বিচ্ছিন্ন দুয়েকটি ঘটনা ছাড়া এই ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮ টা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ। এদিকে মাটিরাঙ্গা সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ শেষে বিকেল ৪টায় পার্শ্ববর্তী বুথ থেকে ভোট বাক্স গণনার জন্য নেওয়ার পথে আ’লীগের নেতাকর্মীরা কেন্দ্রে প্রবেশ করে ভোটবাক্স ছিনতাইয়ের চেষ্টা করে বলে অভিযোগ করেছে বিএনপি। তবে আ’লীগ এ অভিযোগ অস্বীকার করেছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আ’লীগের নেতাকর্মীরা বিশৃঙ্খলার চেষ্টা চালালেও পুলিশের শক্ত অবস্থান ও পরে খবর পেয়ে সেনা বাহিনী ঘটনাস্থলে চলে আসায় পরিস্থিতি শান্ত হয়। এছাড়াও মাটিরাঙ্গার ৩ নং ওয়ার্ড পুর্ব ধলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ ৩টি কেন্দ্রে ভোটারদের আসার সময় রাস্তায় হুমকি-ধমকি ও মারধরের অভিযোগ পাওয়া গেছে ।

শান্তিপুর্ণ ভোটগ্রহনের জন্য জেলার ৬টি উপজেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও শান্তিপুর্ণ নির্বাচনের মাঠে কাজ করেছে স্ট্রাইকিং ফোর্স সেনাবাহিনী। আজ বুধবার সকাল থেকেই বন্ধ থাকবে সব ধরণের যান্ত্রিক যান চলাচল। এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলার ৬টি উপজেলার মোট প্রার্থী সংখ্যা ৭৭ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২৫ জন প্রার্থী।

এ নির্বাচনে খাগড়াছড়ি জেলার ৬ উপজেলার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১’শ ৩৮ জন এবং মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৪৫টি। প্রতি ভোটকেন্দ্রে একজন করে প্রিসাইডিং অফিসার, প্রতি ভোটকক্ষের জন্য একজন করে সহকারী প্রিসাইডিং অফিসার দায়িত্ব পালন করেন।  

খাগড়াছড়ি জেলা সদর, রামগড়, পানছড়ি, মানিকছড়ি,মাটিরাঙ্গা ও মহালছড়ি উপজেলার সব কয়টি উপজেলায় সকাল ৮টা থেকে একযোগে শুরু হয় ভোট গ্রহণ। নির্বাচন নিয়ে ভোটারদের মাঝে রয়েছে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ছিল চোখে পড়ার মত। ইতিমধ্যে জয়-পরাজয় নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। তবে চুড়ান্ত নির্বাচনী ফলাফল তা দেখতে অপেক্ষা করতে হবে ভোট গণনার শেষ সময় পর্যন্ত।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন