parbattanews

বিজিবির অভিযানে ১৪ হাজার পিস ইয়াবাসহ মাদক পাচারকারী আটক

বিজিবির রামু ব্যাটালিয়নের মরিচ্যা যৌথ চেকপোস্টের এক অভিযানে ১৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক পাচারকারীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজিবি জানায়, বিজিবির রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)-এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান, বিজিবিএম, পিবিজিএম, পিএসসি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, টেকনাফ থেকে কক্সবাজার লিংকরোডগামী একটি প্রাইভেটকারযোগে ইয়াবা পাচার হবে। এতদপ্রেক্ষিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক মরিচ্যা চেকপোস্টে তল্লাশি কার্যক্রম জোরদার করেন। পরবর্তীতে টেকনাফ থেকে লিংকরোডগামী প্রাইভেটকারটি মরিচ্যা যৌথ চেকপোস্টে আসলে তল্লাশির জন্য থামানো হয়। তল্লাশিকালে চালক মো. ইয়াছিন (৩৪), পিতা-মৃত আব্দুর রহিম, গ্রাম-বাটিয়া, ডাকঘর-বাটিয়া, থানা-কবিরহাট, জেলা-নোয়াখালীকে আটক করে প্রাথমিকভাবে ইয়াবা পাচারের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে অস্বীকার করে। পরবর্তীতে প্রাইভেটকারটি ভালো করে তল্লাশি করা হলে চেচিসের ভিতরে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১৪ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃত মালামালের সর্বমোট বাজারমূল্য ৫০ লাখ ১১ হাজার টাকা। ইয়াবা ১৪ হাজার ৪২ হাজার, প্রাইভেটকার ১টি ৮ লাখ এবং মোবাইল ২টি ১১ হাজার টাকা।

আটককৃত আসামিকে ইয়াবা ও অন্যান্য মালামালসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।

বিজিবি আরও জানায়, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবির অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

Exit mobile version