বিজিবির সাথে মাদককারবারীর গোলাগুলি, ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারের উখিয়ায় বিজিবি সদস্যদের সাথে ইয়াবা পাচারকারীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে ২ লক্ষ ৪০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য সাত কোটি ২০ লক্ষ টাকা।

সোমবার (১৪ জুন) দুপুর দেড়টার দিকে উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউনিয়নের গোলডেবার পাহাড় নামক স্থানে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করে। এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

৩৪ বিজিবি সূত্রে জানা গেছে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে রেজুআমতলী বিওপির সদস্যরা। পরবর্তীতে ছয়জন পাচারকারী বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে।

এ সময় বিজিবি সদস্যরা জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে সাত রাউন্ড পাল্টা গুলিবর্ষণ করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে ওই স্থান থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ২ লক্ষ ৪০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এমনটি জানিয়েছেন কক্সবাজার-৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, গোলাগুলি, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন