বিজয় দিবসে জনসংহতি সমিতির কর্মসূচী না থাকায় পার্বত্য চট্রগ্রাম সমঅধিকার আন্দোলনের নিন্দা



প্রেস বিজ্ঞপ্তি :

মহান বিজয় দিবস উপলক্ষে জে.এস.এস, পাহাড়ী ছাত্র পরিষদ, ইউপিডিএফ, হিল উইমেন ফেডারেশন এবং সন্তুলারমার অধীনস্থ পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, জন সংহতি সমিতিসহ উপ-জাতীয় সংগঠনগুলো কোনরূপ কর্মসূচী না রাখায় তীব্র নিন্দা জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনসহ পাহাড়ের বাঙালী সংগঠনগুলো ।

নেতৃবৃন্দ বলেন, এইসব সংগঠনগুলো বিজয় দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণকারী উপ-জাতীর ছাত্র-ছাত্রীদেরকে, তাদের অভিভাবকদের এবং শিক্ষকদেরকে নানাভাবে হয়রানি করে থাকে। যা বাংলাদেশের অখণ্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অবজ্ঞা করার সামিল। পাহাড়ে বসবাসরত উপ-জাতি এবং বাঙালীদেরকে জাতীয় প্রত্যেকটি দিবস যথাযথ মর্যাদার সাথে পালনের জন্য সমধিকার আন্দোলনের নেতৃবৃন্দ বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

রোববার সংবাদ মাধ্যমে পাঠানো যুক্ত বিবৃতিতে সমধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির, রাঙ্গামাটি জেলার মোঃ জাহাঙ্গীর কামাল, হাজী মোঃ ইউনুছ কমিশনার ওবায়দুল কাদের, রওশন আরা সুরমা, সায়লা জেসমিন হেলেন ও প্রকৌশলী ফেরদৌস মানিক এ প্রতিবাদ জানান।


বিবৃতিতে আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলাবাসীকে পার্বত্য চট্টগ্রাম সমধিকার আন্দোলনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

তাছাড়া পার্বত্য গণপরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন আহম্মেদ চৌধুরীসহ তিন পার্বত্য জেলার বাঙালী সংগঠনগুলো বিগত ১৭ বছর যাবৎ সরকারি অর্থ ব্যয়ে পরিচালিত পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদকে সন্তু লারমার রাজনৈতিক কার্যালয় তথা জনসংহতি সমিতির কার্যালয়ে রূপান্তরের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন