parbattanews

বিদ্যুতের দাবীতে রাঙামাটির জুরাছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Rangamati Lodsheding pic,01

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
লোডশেডিং বন্ধ ও বিদ্যুতের দাবীতে রাঙামাটি জেলার জুরাছড়ি উপজেলায় প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে , স্থানীয় এলাকাবসী। দ্রুত এ সমস্যা সমাধান করা না হলে হরতাল কর্মসূচী দেওয়ার হুমকি দেওয়া হয়। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে টাকা লোডশেডিংয়ে অতিষ্ট জুরাছড়ি এলাকাবাসী হঠাৎ বিক্ষোভ মিছিল শুরু করে। এসময় এলাকার নারী-পুরুষেরা রাস্তায় নেমে আসে।

বিক্ষোভ মিছিল শেষে সদর ইউনিয়ন পরিষদের সামনে এলাকাবাসীদের এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে উপজেলা বিদ্যুৎ গ্রাহক সংগ্রাম কমিটির আহ্বায়ক জাপানী বিজয় দেওয়ান সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রীতি বিন্দু চাকমার, বিদ্যুৎ গ্রাহক সংগ্রাম কমিটির নেতা জ্ঞানেন্দু বিকাশ চাকমা, মহারঞ্জন চাকমা প্রমূখ।
এসমাবেশে বিদ্যুৎ গ্রাহক সংগ্রাম কমিটির নেতা জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, কাপ্তাই হতে নিয়োজিত টেকনিশিয়নরা দায়িত্ব অবহেলা ও উর্ধ্বতন কর্তৃপক্ষের উদাসিনতার কারণে জুরাছড়িবাসী এমন ভোগান্তি স্বীকার হচ্ছেন।

এছাড়া বিলাইছড়িতে সরকারী দায়িত্ব প্রাপ্ত টেকনিশিয়নরা স্ব-কর্মস্থলে বছরের পর বছর না গিয়ে শাহ আলম ও জামাল নামের দুই ব্যাক্তিকে দিয়ে সব রকম কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারকে বেকায়দায় ফেলার জন্য কিছু অসাধু কর্মচারী এমন কাজ চালিয়ে যাচ্ছেন। এদেরকে চিহিৃত করে অপসারন করার জন্য জোর দাবি জানান।

জুরাছড়ি উপজেলা বিদ্যুৎ গ্রাহক সংগ্রাম কমিটির আহ্বায়ক জাপানী বিজয় দেওয়ান বলেন, কোন রাজনৈতিক দাবী বা কর্মসূচী নয়- শতাধীক জনতার মূখে মূখে পিডিপির জিম্মি থেকে মুক্তি চাই, লোডশেডিংয়ের নামে জুরাছড়ি এলাকাবাসী রানী বন্ধ চাই, লো ভোল্টেজ আর নয় পরিপূর্ণ বিদ্যুৎ চাই। দীর্ঘ চার যুগ প্রতিক্ষার পর কাপ্তাই হতে জুরাছড়িবাসী বিদ্যুৎ সংযোগ পেলেও, পাওয়া যাইনি বিদ্যুৎতের সুযোগ-সুবিধা। উল্টো বেড়েছে আর্থিক ক্ষতি, জনদুর্ভোগ, সমস্যা ও হয়রানি। দৈনিক ২০ ঘন্টা লোডশেডিং কিংবা লো ভোল্টেজে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এর মধ্যেও বিগত ১৫ দিন ধরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

অবিলম্বে আগামী ৭২ ঘন্টার মধ্যে পরিপূর্ণ বিদ্যুৎ সংযোগ দেওয়া না হলে অনির্দিষ্টকালের জন্য উপজেলার সকল সরকারী-বেসরকারী অফিস, গাড়ী ও লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হবে হুমকি দেয় স্থানীয়রা।

Exit mobile version