বিধি-নিষেধ ও বৃষ্টিতে ফাঁকা রাঙামাটি

fec-image

 সারাদেশের ন্যায় তৃতীয় দফা কঠোর বিধি-নিষেধ ও বৃষ্টিতে ফাঁকা রাঙামাটি। শুক্রবার প্রথম দিনে রাঙামাটির সব ধরনের যান চলাচল, শপিংমল, সরকারি- বেসরকারি অফিস ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ রয়েছে। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে বাজার ও রাস্তা-ঘাটে মানুষের চলাচল একেবারেই কম। স্থবির হয়ে পড়েছে জনজীবন।

এদিকে বিধিনিষেধ কার্যকর করতে সকাল থেকে রাঙামাটি শহরে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে চারটি মোবাইল টিম কাজ করছে। পাশাপাশি মাঠে আছে পুলিশ, আনসার ও সেনাবাহিনীর বিশেষ দল। খোলা রয়েছে ওষুধ ও খাবারের দোকান। চলাচল করছে জরুরী পরিসেবাদানকারীদের যানবাহন।

শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মানুষের মাঝে বিধি-নিষেধ মানার প্রবনতা বেশি। তবে গণপরিবহণ না থাকায় জরুরী প্রয়োজনে বের হওয়া মানুষদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান বলেন, সরকারি বিধি-নিষেধ কার্যকর করতে প্রশাসন কাজ করছে। আইন শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ ও আনসার সদস্য মোতায়েন রয়েছে।

তিনি আরও বলেন, দেশকে করোনামুক্ত করতে সরকার যে উদ্যেগ গ্রহণ করেছে তা আমাদের সকলের মেনে চলা উচিত; তাহলে আমরা খুব দ্রুত করোনমুক্ত হতে পারবো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিধি-নিষেধ, বৃষ্টিতে ফাঁকা, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন