parbattanews

বিপিএলে নতুন দল দুর্দান্ত ঢাকা, ড্রাফট ২৪ সেপ্টেম্বর

দশম বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন নামে আসছে ঢাকা ফ্রাঞ্চাইজি। এক বছর না যেতেই আবারও বদলে নতুন মালিকানায় ‘দুর্দান্ত ঢাকা’ নামে বিপিএল কাঁপাবে পূর্বের ঢাকা ডমিনেটর্স। এ ছাড়া আগামী ২৪ সেপ্টেম্বর টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে।

বিপিএলের দশম টি-টোয়েন্টির প্লেয়ার ড্রাফট অনুষ্ঠানটি রাজধানী ঢাকা র্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত হবে। প্লেয়াড় ড্রাফ পর্বটি দুপুর ১২টায় শুরু হবে।

রোববার বিপিএলের দশম আসরের সাত দলের নাম ঘোষণা করে বিসিবি। এবার নিউটেক্স গ্রুপের মালিকানায় খেলবে ঢাকা।

গত বছরের সাতটি দলের সঙ্গে তিন বছরের চুক্তি করেছিল বিসিবি। প্রগতি অটো রাইস মিল লিমিটেডকে দেওয়া হয়েছিল ঢাকার মালিকানা। কিন্তু বিসিবির শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা দেওয়া হয় রূপা গ্রুপকে। ফ্র্যাঞ্চাইজি ফি না দেওয়ায় বিপিএলের দশম আসরে থাকছে না ঢাকা ডমিনেটরস দলটি।

গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস ছাড়াও এবারের দলগুলোর তালিকায় রয়েছে রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

গত ৬ সেপ্টেম্বর ছিল বিপিএলের খেলোয়াড় ধরে রাখা ক্রিকেটারদের নাম জমা দেওয়ার শেষ দিন। মালিকানা নিয়ে জটিলতা থাকায় ঢাকার ফ্র্যাঞ্চাইজি বাদে অন্য দলগুলো তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দিয়েছে।

আগামী রোববার ঢাকার একটি হোটেলে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে।

Exit mobile version