বিশাল ব্যাবধানে নেদারল্যান্ডসকে হারালো পাকিস্তান

fec-image

নিজেদের তৃতীয় ম্যাচে আজ নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে পাকিস্তান। আসরে প্রথম জয়ের খোঁজে বাবর আজমের দল। আর সেটা পেরেছেও তারা। ৩১ বল বাকি থাকতেই বিশাল ব্যাবধানে নেদারল্যান্ডসকে হারিয়ে ৭ উইকেটে জিতলো পাকিস্তান।

নেদারল্যান্ডসকে পেয়ে জয়ের পাশাপাশি রানরেটটাও বেশ বাড়িয়ে নিতে সক্ষম হয়েছে বাবর আজমের দল। মাইনাস তথা ঋনাত্মক থেকে প্লাসে রান রেট নিয়ে আসতে সক্ষম হয়েছে তারা। ২ পয়েন্টের সঙ্গে রান রেট এখন তাদের ০.৭৬৫।

পরের দুই ম্যাচ জিততে পারলে সেমিতে ওঠার সম্ভাবনা টিকে থাকবে পাকিস্তানের। দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিপক্ষে ওই দুই ম্যাচ বাকি তাদের।

৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর শুরুতেই বাবর আজমের উইকেট হারায় পাকিস্তান। ৫ বলে ৪ রান করে আউট হয়ে যান তিনি। দলীয় ১৬ রানে বাবর আউট হওয়ার পর রিজওয়ান এবং ফাখর জামান হাল ধরেন। ৩৭ রানের জুটি গড়ে বিদায় নেন ফাখর জামান। তিনি ২০ রান করে আউট হন।

শান মাসুদ ব্যাট করতে নামার পর তিনিও বেশিক্ষণ টিকতে পারলেন না। আউট হয়ে যান ১২ রানে। অবশ্য তার আগেই বিদায় নেন সর্বোচ্চ ৪৯ রান করা মোহাম্মদ রিজওয়ান। ৩৯ বলে ৪৯ রান করেন তিনি। কোনো ছক্কা ছিল না, ৫টি ছিল বাউন্ডারির মার।

৬ রানে ইফতিখার আহমেদ এবং ৪ রানে শাদাব খান অপরাজিত থেকে দলকে জয় উপহার দিয়ে মাঠ ছাড়েন। ১৩.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। নেদারল্যান্ডসের হয়ে ব্রেন্ডন গ্লোভার ২টি এবং পল ফন মিকেরেন ১টি উইকেট নেন।

এর আগে, পার্থ স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডের। আগে ব্যাট করেও পাকিস্তানের মারমুখি আচরণে সুবিধা করতে পারে নি। ২০ ওভার শেষে ৯০ রান পেতেই হারাতে হয়েছে ৯ উইকেট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নেদারল্যান্ডস, পাকিস্তান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন