বিশেষ কোড ব্যবহার করে টাকা হাতিয়ে নেওয়ার সময় রাঙামাটিতে যুবতি আটক

আলমগীর মানিক, রাঙামাটি:
প্রতারনা করে বিকাশের টাকা উত্তোলন করে পালিয়ে যাবার সময় প্রমা আক্তার নামে এক যুবতীকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। শনিবার বিকেলে রাঙামাটি শহরের রিজার্ব বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

রিজার্ভ বাজারের কম্পিউটার ও মোবাইল দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জানান, শনিবার দুপুরে রিজার্ভ বাজারের জনপ্রিয় টেলিকম, আব্দুল্লাহ টেলিকমসহ বেশ কয়েকটি মোবাইলের রিচার্জ দোকানে গিয়ে প্রতারক যুবতী প্রমা আক্তার নিজের বিকাশের টাকা আনার কথা বলে দোকানে রক্ষিত মোবাইল নাম্বার থেকে একটি এসএমএস পাঠিয়ে দিলে অপর দিক থেকে টাকা আসতে আধা ঘন্টা দেরি হবে জানালে প্রমা সটকে পড়ে অন্য দোকানে চলে যায়। বেশ কয়েকটি দোকানে এরকম করার পর ব্যবসায়িদের মাঝে সাড়া পড়ে যায়।

পরে প্রমা আক্তারের গতিবিধির উপর নজর রাখে টেলিকম ব্যবসায়িরা। পরে প্রতারক যুবতি প্রমা আক্তার তানিয়া টেলিকম নামক একটি দোকানে গিয়ে একই কথা বলে এসএমএস পাঠিয়ে টাকা চাইলে দোকাদাররা সবাই এসে তাকে আটক করে পুলিশে খবর দেয়। পরে রাঙামাটি কোতয়ালী থানা থেকে পুলিশ এসে প্রতারক যুবতীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। এসময় যুবতীর সাথে থাকা ব্যানিটি ব্যাগে রক্ষিত বিশেষ কোড নাম্বার লিখা একটি স্লিপ, দুইটি মোবাইল সেট, একটি মেমোরি কার্ড ও ৪টি সীম ও একটি ছাতা পাওয়া যায়।

কোতয়ালী থানার এসআই শাহিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা খবর পেয়ে আসামীকে গ্রেফতার করেছি। এব্যপারে আইনানুগ প্রক্রিয়ায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন