parbattanews

বিশ্বকাপে বাবরকে টপকে শীর্ষে শুভমান গিল

ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন ভারতের ইনফর্মার ব্যাটার শুভমান গিল। বিশ্বকাপ চলাকালেই পাকিস্তানের সেরা ব্যাটার বাবর আজমকে টপকে গেলেন তিনি।

৮৩০ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন তিনি। খুব পিছিয়ে নেই পাকিস্তানের অধিনায়কও। তিনি ৮২৪ পয়েন্ট নিয়ে গিলের কাছাকাছি অবস্থান করছেন।

প্রতি বুধবার র‌্যাংকিং প্রকাশ করে আইসিসি। গত সপ্তাহেও র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছিলেন পাকিস্তান অধিনায়ক।

সেরা দশে সবচেয়ে বড় লাফ দিয়েছেন বিরাট কোহলি এবং কুইন্টন ডি কক। দুই সপ্তাহ আগেও ১০ এর আশপাশে থাকা এই দুই ব্যাটার নিজেদের উঠিয়ে এনেছেন সেরা ৫-এ। ওয়ানডেতে রেকর্ড সেঞ্চুরির মালিক বিরাট এখন আছেন ৪র্থ স্থানে। আর ৩য় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। ৫ নাম্বারে আছেন ডেভিড ওয়ার্নার। আর ধারাবাহিক পারফর্মের সুবাদে ৬ নম্বরে উঠে এসেছেন রোহিত শর্মা।

আফগানিস্তানের ইতিহাসে প্রথম বিশ্বকাপ সেঞ্চুরির পর ইব্রাহিম জাদরানের র‌্যাংকিংয়েও এসেছে উন্নতি। ৭ ধাপ এগিয়ে এখন তিনি উঠে এসেছেন ১২তম স্থানে।

বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন মোহাম্মদ সিরাজ। সেরা পাঁচে আছেন তিন স্পিনার। দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ আছেন দুইয়ে। তিনে অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা আর চারে আছেন ভারতের চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। ৫ম স্থানে যৌথভাবে আছেন শাহিন আফ্রিদি এবং জশ হ্যাজেলউড।

Exit mobile version