parbattanews

বিশ্বকাপ ট্রফিতে পা রাখায় মার্শের নামে থানায় অভিযোগ

স্বাগতিক ভারতকে হারিয়ে ষষ্ঠবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। এরপর নানানভাবে ট্রফি নিয়ে উদযাপনে মেতে ওঠেন অজি ক্রিকেটাররা।

তবে বিশ্বকাপ ট্রফিতে পা রেখে ছবি তোলায় সমালোচনার শিকার হচ্ছেন মিচেল মার্শ। ড্রেসিংরুমে এই অলরাউন্ডারকে ট্রফির ওপর পা রাখতে দেখা যায়। তখন তার হাতে ছিল পানীয় বোতল। মার্শের এই কাণ্ড ভালো চোখে নেননি অনেক ভারতীয় সমর্থক।

আলিগড়ের আরটিআই অ্যাক্টিভিস্ট পণ্ডিত কেশভ তো তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তার দাবি, মার্শ বিশ্বকাপ ট্রফি পায়ের নিচে রেখে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ভারতীয়দের আবেগে আঘাত করেছেন। সেই ট্রফির অপমান মানে ১৪০ কোটি ভারতীয়র মর্যাদার অপমান।

এফআইআরের (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) কপি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের অফিসেও পাঠিয়েছেন কেশভ। যাতে করে মার্শকে ভারতে এবং অন্য কোথাও ভারতের বিরুদ্ধে খেলার জন্য আর কোনোদিন অনুমতি না দেওয়া হয়।

এদিকে মার্শের এমন ছবি দেখে কষ্ট পেয়েছেন বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি মোহাম্মদ শামি।

২৪ উইকেট নেওয়া এই ভারতীয় পেসার বলেন, ‘আমার খারাপ লেগেছে। প্রত্যেকটা দল যার জন্য লড়াই করে, যে ট্রফি হাতে তোলার স্বপ্ন দেখে, সেখানে পা রাখার খবর জানতে পেরে খুশি বোধ করছি না।

Exit mobile version