বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বান্দরবানে র‌্যালি ও আলোচনা সভা

world-diabetes-day

মোঃ কামরান ফারুক, বান্দরবান :

‘ডায়াবেটিসের জটিলতা সম্পর্কে সজাগ হোন, ডায়াবেটিস থেকে আগামী প্রজন্মকে রক্ষা করুন’ – এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব ডায়াবেটিস দিবস । এ উপলক্ষে বান্দরবান ডায়াবেটিক সমিতির আয়োজনে জেলা প্রশাসন চত্ত্বর হতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালি বান্দরবান শহর প্রদক্ষিণ করে বান্দরবান ডায়াবেটিক হাসপাতাল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে বান্দরবান ডায়াবেটিক হাসপাতাল মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক কে. এম তারিকুল ইসলাম। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইসহাক, সমিতির সহ-সভাপতি মোঃ বাদশা মিঞা মাষ্টার, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক মোঃ ওসমান গণি, যুব রেডক্রিসেন্ট কর্মী আসমিনা আক্তার, মোঃ আরিফ ও মঈনুদ্দীন রাজু প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন আশীষ বড়ুয়া এবং মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান ডায়াবেটিক হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ জ্যোতির্ময় মুরং।

আলোচনা সভায় বান্দরবান ডায়াবেটিক সমিতির সভাপতি জেলা প্রশাসক কে.এম তারিকুল ইসলাম বলেন, ডায়াবেটিস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে সরকারের পাশাপাশি ডায়াবেটিক সমিতিসহ সুশীল সমাজ, বিভিন্ন বেসরকারি ও সেচ্ছাসেবী সংস্থা ও গণমাধ্যমগুলোকে এগিয়ে আসতে হবে। আগামী প্রজন্মকে এ রোগের জটিলতা থেকে বাঁচাতে হলে ডায়াবেটিস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন