parbattanews

 বিশ্ব নৃত্য দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটিতে র‌্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

Dance Day 29-04-17-03 copy

রাঙামাটি প্রতিনিধি:

বিশ্ব নৃত্য দিবস-২০১৭ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে শনিবার সকালে রাঙ্গামাটিতে র‌্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিশেষ বিশেষ পয়েন্ট প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়ে আলোচনাসভায় মিলিত হয়। র‌্যালিতে নৃত্যশিল্পীরা নৃত্যের বিভিন্ন পোশাক পরে অংশগ্রহণ করে।

রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমি পরিচালনা পরিষদের সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক সুনীল কান্তি দে’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এবং বিশেষ অতিথি হিসেবে জেলা শিল্পকলা একাডেমির দায়িত্বপ্রাপ্ত রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, রাঙ্গামাটি শিল্পকলা একাডেমি পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল, শিল্পকলা একাডেমি পরিচালনা পরিষদের সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ মঞ্জুলিকা খীসা বক্তব্য দেন।

স্বাগত বক্তব্য দেন রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সঙ্গীত শিক্ষক মিলন ধর।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, সাংস্কৃতিক কর্মকাণ্ডই পারে সুষ্ঠ-সুন্দর সমাজ বিনির্মাণ করতে। তাই লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সংস্কৃতি চর্চায়ও লিপ্ত থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, নৃত্য সংস্কৃতির একটি বড় অংশ। একজন নৃত্যশিল্পী নৃত্য পরিবেশনের মাধ্যমে মানুষকে যেমন বিনোদন দেয় তেমনি তার নিজের শারীরিক কসরতও হয়। ফলে তার মন ও শরীর দুটোই সুষ্ঠ থাকে। তিনি সকল অঙ্গনের শিল্পী ও কলাকৌশলীদের সবসময় চর্চার মাধ্যমে সংস্কৃতি বিকাশেরও পরামর্শ দেন।

পরে জেলা শিল্পকলা ও স্থানীয় নৃত্যশিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান।

Exit mobile version