বীমার সুবিধা সম্পর্কে সাধারণ মানুষকে স্বচ্ছ ধারণা দিতে হবে :বিভীষণ কান্তি দাশ

fec-image

বীমা নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি রয়েছে মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, বীমার সুবিধা সম্পর্কে সাধারণ মানুষকে স্বচ্ছ ধারণা দিতে হবে।

রোববার (১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে প্রথম জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বীমা শুধুমাত্র বছরে বছরে টাকা জমানো নয়, বীমা একটি শিল্প। এ শিল্প বেঁচে থাকলে পরিবার ও দেশ উন্নতির শিখরে পৌছবে। তিনি বীমা শিল্পের সুবিধা সম্পর্কে জনসচেতনা সৃষ্টিতে বীমা কর্মীদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদেরও ভুমিকা রাখার উপর জোর দেন।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের ব্রাঞ্চ কো-অর্ডিনেটর মো. আলী হোসেন‘র সঞ্চালনায় এবং মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো. আশরাফ উদ্দিন‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের জোনাল ইনচার্জ মো. মহিউদ্দিন ও সন্ধানী লাইফ ইন্সুরেন্সের ব্রাঞ্চ কো-অর্ডিনেটর মো. সাঈদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন উল্লেখ করে বিভীষণ কান্তি দাশ বলেন, এ দিনটিকে স্মরণ করেই গেল ১৫ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ১ মার্চ জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করা হয়। বীমা শিল্পের উন্নয়ন ও বীমার গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি বছর বীমা দিবস পালিত হবে বলেও জানান তিনি।

প্রথম জাতীয় বীমা দিবসের বর্ণাঢ্য কর্মসুচীতে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ছাড়াও বিভিন্ন লাইফ ইন্স্যুরেন্স ও নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরারা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন