বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে নানিয়ারচরে আলোচনা সভা

fec-image

জাতির শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের আজ ৫১ তম শাহাদাৎবার্ষিকী। দিনটি উপলক্ষ্যে নানা আয়োজন করেছে নানিয়ারচর উপজেলা প্রশাসন।

বুধবার (২০ এপ্রিল) সকালে উপজেলা মিলনায়তনে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার ফজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, অফিসার ইনচার্জ সুজন হালদার, রিসোর্স সেন্টার ইন্সট্রাকটর সরওয়ার কামাল ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের লাশ সনাক্তকারী দয়াল কৃষ্ণ চাকমাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তব্যে দয়াল কৃষ্ণ বলেন, ১৯৭১ সালের ১৯ এপ্রিল বিকালে আমি মুন্সী আব্দুর রউফ কে প্রথম দেখি। অত্যন্ত বিচক্ষণ ও সাহসী যোদ্ধা ছিলেন তিনি। ২০ এপ্রিল পাকিস্তানিরা লঞ্চ যোগে এসে হামলা চালালে আমরা দূর পাহাড় থেকে যুদ্ধের বিভিষিকা দেখতে পাই। যুদ্ধ শেষে আমি চেঙ্গী নদীর পাড়ে গিয়ে মুন্সী আব্দুর রউফ কে দেখে চিহ্নিত করি। তিনি একজন মুসলিম হলেও মানুষ হিসেবে আমার বিবেকবোধ কাজ করে এবং আমি তাকে সমাহিত করি।

আলোচনা শেষে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের আত্মার মাগফেরাত কামনায় ১মিনিট নিরবতা পালন করা হয়। পরে নানিয়ারচর কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা মিজানুর রহমান দোয়া-মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন। এসময় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য, সকল বীরশ্রেষ্ঠ ও মুক্তিযুদ্ধে সকল শহীদদের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এর আগে সকালে বৈরি আবহাওয়ার মধ্য দিয়েও মুন্সী আব্দুর রউফের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত করে উপজেলা প্রশাসন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন