parbattanews

বীর মুক্তিযোদ্ধারা বাংলাদেশের ইতিহাসের অংশ : জেলা প্রশাসক মাসুদ করিম

16.12.2014_Matiranga Muktijodda Sommanona Pic

মুজিবুর রহমান ভুইয়া :

মহান বিজয় দিবস উপলক্ষ্যে খাগড়াছড়ি’র মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম‘র সঞ্চালনায় মঙ্গলবার বিকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল।

দেশের সাহসী সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: মাসুদ করিম। এসময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার মো. রইস উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুভাষ চাকমা ও মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার মো: মুনছুর আলী প্রমূখ বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো: খলিলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: মাসুদ করিম মুক্তিযোদ্ধাদেরকে মাঠ পর্যায়ে সরকারের গৃহীত উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে ভুমিকা রাখার আহবান জানিয়ে বলেন, ‘মুক্তিযোদ্ধারা বাংলাদেশের ইতিহাসের অংশ। তাদের কারণেই আজ আমরা স্বাধীন দেশের গর্বিত নাগরিক।’ তিনি মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের গৃহীত নানা পদক্ষেপের কথা তার বক্তব্যে উল্লেখ করেন।

সংবর্ধনা সভায় বক্তারা বলেন, ‘১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে যে ভাবে দেশকে শত্রু মুক্ত করেছি, ঠিক একইভাবে মুক্তিযোদ্ধাদের সংগঠিত হয়ে স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির চক্রকে চক্রান্ত রুখে দিতে হবে।’ তারা যুদ্ধাপরাধীদের বিচারের দাবী করে বলেন, ‘যুদ্ধাপরাধীরা স্বাধীন বাংলাদেশের জন্য কলঙ্ক। এ কলঙ্ককে মুছে ফেলতে না পারলে আগামী প্রজন্মকে এর খেসারত দিতে হবে।’ তারা নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি আহবান জানান।

সভার শুরুতে জেলা প্রশাসক মো: মাসুদ করিম অন্যান্য অতিথিদের সাথে নিয়ে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন।

Exit mobile version