ফের গ্রেফতার হলেন বুলু

বিএনপি নেতা বুলু গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
ফের গ্রেপ্তার হলেন বিএনপির যগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু। বুধবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করেছে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরপর তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।
এর আগে সমাবেশে অনুমতি না দেয়া নিয়ে বুধবার সকালে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু সাংবাদিকদের ব্রিফিং করেন। এতে বরকত উল্লাহ বুলু ছাড়াও বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-তথ্য বিষয়ক সম্পাদক হাবিবর রহমান হাবিব, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সালাম আযাদ প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন থেকে আগামী রবিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলন শেষ করে পার্টি অফিস থেকে বের হবার পর বুলুকে গ্রেফতার করা হয়।

ইতোপূর্বে গত ২ ও ৬ মার্চ পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা, হাতবোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে বরকত উল্লাহ বুলুসহ ১০ বিএনপি নেতার বিরুদ্ধে পল্টন থানায় চারটি, রমনায় দুটি ও শাহজাহানপুর থানায় একটি মামলা হয়। এসব মামলায় জামিনের পর গত ২২ এপ্রিল মুক্তি পান সংসদ সদস্য বুলু।
গ্রেপ্তারের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে মতিঝিল জোনের এডিসি মেহেদী হাসান বলেন, গণমাধ্যমে কথা বলার ওপর উপরের নিষেধাজ্ঞা আছে। এখন কিছুই বলা যাবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন