parbattanews

বৃষ্টির কারণে গুইমারায় বাঙালি এলাকাগুলো ভোটার শূণ্য, ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকায় দীর্ঘ লাইন

17122223_1521804304527796_35306545_o
নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:
কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে নবগঠিত খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা পরিষদে ভোট গ্রহণ চলছে। তবে বৈরী আবহওয়ার কারণে সকাল পৌনে ৯টার নাগাদ প্রতিটি ভোট কেন্দ্র প্রায় ভোটার শূন্য ছিল। ফলে এজেন্টসহ ভোটার সংশ্লিষ্ট কর্মকর্তারা অলস সময় পার করছেন বেশির ভাগ কেন্দ্রে। জেলা প্রশাসক মো. রাশেদুল হক জানান, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। বৃষ্টির কারণে ভোটারা ভোট কেন্দ্রে আসতে পারছেন না।

তবে ইউপিডিএফ নিয়ন্ত্রিত ভোটকেন্দ্রগুলোতে সকাল থেকে বৃষ্টির মধ্যেই প্রচুর ভোটারের উস্থিতি লক্ষ করা গেছে। পাহাড়ী অধ্যুষিত এবং ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকা হিসেবে পরিচিত তৈকর্মা পাড়া প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র এবং সিন্দুকছড়ি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল থেকেই পাহাড়ী ভোটারদের বৃষ্টি উপেক্ষা করে দীর্ঘ লাইন দিয়ে ভোট দিতে দেখা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকা সিন্দুকছড়ি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল সাড়ে ১০টার মধ্যে ১৮% ভোট কাস্ট হয়েছে। অপরদিকে একই সময়ে বাঙালি অধ্যুষিত বড়পিলাক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৬%।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার নির্বিঘ্নে প্রয়োগ করতে পারেন তার জন্য স্টাইকিং ফোর্স হিসেবে তিন স্তরের বাহিনীর বেষ্টনী রয়েছে। ১১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের দুটি বিশেষ টিম, পুলিশ বাহিনীসহ আনসার ও ভিডিপি সমস্যদের পাশাপাশি প্রত্যন্ত দূর্গম এলাকাগুলোতে সেনা সদস্যদের টহল দিতে দেখা গেছে।

গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সরকারী দল আওয়ামী লীগ প্রার্থ মেমং মারমা(নৌকা) ও দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির প্রার্থী মো. ইউছুফের (ধানের শীষ)পাশাপাশি ডেমোক্রেটিক ফ্রন্ট-(আনারস) সমর্থিত প্রার্থী উশেপ্রু মারমা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া বিএনপি মনোনীত ভাইস চেয়ারম্যান প্রার্থী পূর্ন কান্তি ত্রিপুরা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলাউচিং মারমা, আওয়ামীলীগের ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. নুরুন্নবী, মহিল ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান প্রার্থী মিল্টন চাকমা ও থোয়াইঅংগ্য চৌধুরী ।

প্রথম গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪টি ভোট কেন্দ্রের ৯৮টি বুথে ২৭ হাজার ৯৯২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪, ৩৬৭ জন ও নারী ভোটার ১৩ হাজার ৬২৫ জন।

Exit mobile version