Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বেতন বৈষম্য নিরসনের দাবীতে রামগড়ে কলেজ শিক্ষকদের মানববন্ধন ও মতবিনিময় সভা

Ramgarh 7

নিজস্ব সংবাদদাতা:
দেশের অন্যান্য সরকারী কলেজের ন্যায় রামগড় সরকারি ডিগ্রি কলেজের শিক্ষকরাও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। ৮ম জাতীয় বেতন স্কেলে বেতন বৈষম্য ও অধ্যাপকদের বেতন স্কেল অবনমনের প্রতিবাদে বুধবার সকাল ১১টায় হতে বেলা ১২টা পর্যন্ত কলেজ গেইটে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে শিক্ষক মিলনায়তনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কলেজের উপাধ্যক্ষ মুহাম্মদ জয়নুল আবেদীন মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন। এতে শিক্ষকদের চলমান আন্দোলন সম্পর্কে সাংবাদিকদের কাছে বিবরণ তুলে ধরে তিনি বলেন, এটি সরকারের বিরুদ্ধে কিংবা রাজনৈতিক কোন আন্দোলন নয়। ৮ম জাতীয় বেতন স্কেলে বেতন বৈষম্য নিরসনে শিক্ষকদের দাবি অগ্রাহ্য করে অধ্যাপকদের বেতন স্কেল অবনমন করা হয়েছে। এতে শিক্ষকদের মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে।

তিনি জানান, ৮ম বেতন স্কেলে শিক্ষকদের পদমর্যাদা রুদ্ধ করা হয়েছে। তিনি দেশের সকল সরকারি কলেজের শিক্ষকদের বেতন বৈষম্য দূর করে পদ আপগ্রেড, সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল এবং অন্য সকল ক্যাডারের মত গাড়ি ক্রয়ের লোন প্রদানসহ রক্ষণাবেক্ষণ ভাতা প্রদানের দাবি জানান। সেই সাথে এনাম কমিশনসহ বিভিন্ন সময়ে গঠিত কমিটির সুপারিশমালা বাস্তবায়নেরও দাবি জানানো হয়।

তিনি আরো বলেন, শিক্ষকদের বঞ্চিত বা মর্যাদাহানি করে ‘কোয়ালিটি শিক্ষা’ নিশ্চিত করা সম্ভব নয়। চলমান আন্দোলনকে নিয়মতান্ত্রিক ও ন্যায্য আন্দোলন আখ্যা দিয়ে তিনি বলেন, এতে ছাত্রছাত্রীদের শিক্ষাদানের কোন ক্ষতি হবে না। সাপ্তাহিক বা সরকারি ছুটির দিনে ক্লাস বা পরীক্ষা নেয়া হবে। তিনি আন্দোলনরত শিক্ষকদের পক্ষে তাদের ন্যায়সঙ্গত: দাবি অবিলম্ভে মেনে নেয়ার দাবি জানান।

মতবিনিময়সভায় অন্যান্যের মধ্যে সহকারী অধ্যাপক মংসাজাই মারমা, প্রভাষক মো: দেলোয়ার হোসেন, জোহরা ফারজানা, মো: জাহেদুজ্জামান, আবুল খায়ের, রাসেল দেব, জ্যোতিলাক্ষ চাকমা উপস্থিত ছিলেন। উপাধ্যক্ষ মুহাম্মদ জয়নুল আবেদীন শিক্ষকদের মর্যাদা আদায়ের ন্যায়সঙ্গত: আন্দোলনে সাংবাদিকদের সমর্থন ও সহযোগিতার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন