কাপ্তাই নদীর উপর বেলী সেতুর পাটাতনে ফাঁটল : দুর্ঘটনার আশংকা

fec-image

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার কাপ্তাই নদীর উপর অবস্থিত বেলী সেতুটির পাটাতনে ফাঁটল দেখা দিয়েছে। গত তিন মাস ধরে মেরামত বা সংস্কারের দাবি হলেও সংশ্লিষ্টরা নীরব। উপজেলায় অভ্যন্তরীনভাবে জনগুরুত্বপূর্ণ সড়ক হওয়ায় যানচলাচলে বিঘ্ন জুমের ফসল, কাঁচা মালামাল, ফলজ ও বনজ দ্রব্যাদি পরিবহনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর।

উপজেলা সদর উত্তরে যাওয়ায় কাপ্তাই নদীর উপর সেতুটি নির্মাণের সময় স্থানীয় নিম্নমানের পাটাতন ব্যবহারের কারণে গত কয়েক দিনে ফাঁটল দেখা দিয়েছে। এ সেতু দিয়ে ভারী যানবাহন ও বাজারে আসা জনসাধরণ যাতায়াত করেন। বেলী সেতুটি জনগুরুত্বপূর্ণ হওয়ায় দৈনিক ৫ শতাধিক জনসাধারণ ও জুমিয়াদের জুম ও ফলজ বনজ বাগানের উৎপাদিত ফসল পরিবহনের মাধ্যমে জুম ও ফলজ বনজ বাগানে উৎপাদিত ফসল আম, কাজুবাদাম, মার্ফা, আদা, হলুদ, কলা ইত্যাদি বাজারজাত করে যোগাযোগের মাধ্যমে চট্রগ্রাম ঢাকার সাথে যোগাযোগ রয়েছে। ফলে দ্রুত মেরামত না করলে যে কোন মুর্হতে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, ভারী যানবহন চলাচলের কারণে বেলী সেতুটি ভেঙ্গে পড়তে পাড়ে। কিন্তু সংস্কারের জন্য অনেকবার বলা হলেও সংশ্লিষ্টরা আমাদের কথা কেউ কর্ণপাত করেন না ।

এবিষয়ে সড়ক ও জনপথ বিভাগের এক কর্মকর্তার ফোনে যোগাযোগে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। দ্রুত সংস্কার করা না হলে রাজস্থলীর সাথে চট্রগ্রামের যোগাযোগ শীঘ্রই বন্ধ হয়ে যাবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙ্গামাটি, রাজস্থলী, সড়ক ও জনপথ বিভাগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন