parbattanews

বৌদ্ধ ভিক্ষুকে মারধর ও লুটপাটের প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুজগাং প্রজ্ঞা সাধনা বন বিহার অধ্যক্ষ শ্রীমৎ অগ্রজ্য্যোতি মহাস্থবির ভান্তেকে হত্যাচেষ্টা ও লুটপাটের অভিযোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী।

৩১মে (সোমবার) বেলা দুইটায় পানছড়িবাসীর ব্যানারে পুজগাং মুখ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে কিনাচান পাড়ায় এসে সমাবেশ করে। সমাবেশে প্রজ্ঞা সাধনা বন বিহার কমিটির সভাপতি মতিলাল চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন চেঙ্গী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কালা চাঁদ চাকমা, মহিলা সদস্য সুশীলা চাকমা, সাধন মঙ্গল কার্বারী, বিপুল চাকমা প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। রবিবার গভীর রাতে বিহারটিতে দুর্বৃত্তরা হামলা চালায়। এসময় বিহার অধ্যক্ষকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায় বলে অভিযোগ করেন।

এদিকে বিহার অধ্যক্ষ অগ্রজ্যোতি মহাস্থবির বর্তমানে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খাগড়াছড়ি সদর হাসপাতালের আরএমও ডা. রিপল বাপ্পি চাকমা জানান, ভান্তের জ্ঞান ফিরেছে তাই বর্তমানে আশংঙ্কামুক্ত।

পানছড়ি থানার ওসি মো. দুলাল হোসেন জানান, আমি রাতেই সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে সবার সাথে কথা বলে এসেছি। এই বিষয়ে এখনো অভিযোগ আসেনি। অভিযোগ হাতে পেলেই আইনগত ব্যবস্থা নিতে পুলিশ আন্তরিকতার সহিত কাজ করবে।

বিহার কমিটির সভাপতি মতিলাল চাকমা জানান, ভান্তের সাথে কথা বলেই আইনগত ব্যবস্থা নিব।

Exit mobile version