চকরিয়া উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত

fec-image

প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার অচ্ছ্বল ও দরিদ্র পরিবারের মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী ব্যক্তিগত উদ্যোগে শুক্রবার থেকে প্রতিদিন চকরিয়া উপজেলার তিনশতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

বিতরণের চতুর্থ দিনে সোমবার(৩০ মার্চ) সকালে তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে বিভিন্ন এলাকার অচ্ছল ও গরীব পরিবারের নারী-পুরুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন।

অপরদিকে একইদিন বিকালে উপজেলা চেয়ারম্যানের পৌরশহরের জনতা মার্কেটস্থ বাসভবনে গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

জানা গেছে, করোনাভাইরাসের প্রভাবের কারণে সরকারি নির্দেশে কক্সবাজারের চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকায় বেশিরভাগ শ্রমিকজীবি মানুষ ঘরবন্দি হয়ে থাকায় বেশি বেকায়দায় পড়েছেন।

অপরদিকে কাঁচামাল ও মুদির দোকান ছাড়া উপজেলার প্রত্যন্ত জনপদের দোকান-পাটগুলোও বন্ধ রয়েছে। এই অবস্থায় বন্ধ হয়ে গেছে দিনমজুর, রিক্সাচালক, ইজিবাইক টমটম চালকসহ হতদরিদ্র মানুষগুলোর রুটি-রুজির ব্যবস্থা।

মুলত করোনাভাইরাসের এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে বাড়িতে বন্দি হয়ে পড়া মানুষ যাতে খাবার নিয়ে কোন সংকটে না পড়েন সেজন্য এখন থেকে প্রতিদিন ৩০০পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হিসেবে তিন কেজি চাল, দুই কেজি আটা ও এক কেজি করে মসুর ডাল বিতরণের উদ্যেগ নিয়েছেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, করোনাভাইরাস, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন