ব্যানার পোস্টার আর প্রচারপত্রে মোড়ানো দীঘিনালা: প্রার্থীরা ছুঁটছেন এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে

ইউপি ইলেকশান

উপজেলা প্রতিনিধি, দীঘিনালা:
আসন্ন চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম দফায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। আসন্ন এই উপজেলা নির্বাচনকে সামনে রেখে উপজেলাকে মোড়ানো হয়েছে প্রার্থীদের ব্যানার পোষ্টার আর প্রচারপত্রে। দীঘিনালা উপজেলাসহ প্রত্যেক এলাকা এখন প্রার্থীদের ব্যানার পোষ্টার আর প্রচার পত্রে ভর্তি। ব্যানার পোষ্টার আর প্রচারপত্রে দীঘিনালা যেন সেজেছে এক নতুন সাজে। উপজেলার মোট ৫টি ইউনিয়নের প্রায় প্রত্যেকটি এলাকায় লাগানো হয়েছে প্রার্থীদের ব্যানার আর পোষ্টার। অন্যদিকে চেয়ারম্যান, ভাইস-চেয়াম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীগন সাধারন ভোটারদের মন জয় করতে ছুঁটছেন উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রন্তে। চোখে ঘুম নেই প্রার্থী এবং কর্মী সমর্থকদের।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন প্রচারনায়। ইতমধ্যেই আওায়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. কাশেম (চিংড়ি) প্রতিক নিয়ে সদর উপজেলা, বোয়ালখালী বাজার এলাকা, বাবুছড়া ইউপি, মেরুং, বেতছড়ি, জামতলী, কবাখালি বাজার, হাচিন সনপুর, মধ্য-বোয়ালখালী এলাকায় প্রচারনা শেষ করেছেন।

আজ (মঙ্গলবার) সুধির মেম্বার পাড়া, কাঠাল তলী (নতুন পাড়া) এলাকায় প্রচারনা করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। অন্যদিকে বিএনপি সমর্থিত প্রার্থী মেরুং ইউপি চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা বিএনপির পল্লি উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মো. মোশাররফ হোসেন (ঘোড়া) প্রতিক নিয়ে বেশকিছু এলাকায় প্রচারনা শেষ করেছেন। দীঘিনালার বাবুছড়া ইউপি এলাকা, কবাখালি, চংড়াছড়ি, মেরুং, অনাথ আশ্রম, রশিক নগর এলাকায় প্রচারনা শেষে আজ (মঙ্গলবার) মধ্য-বেতছড়ি ও কবরস্থান টিলা এলাকায় প্রচারনায় বরবেন বলে জানিয়েছেন উপজেলা ছাত্রদলের সভাপতি মো. সোহরাব। এদিকে পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতির জেএসএস (সংস্কার) সমর্থিত প্রার্থী ও বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা কালাধন (আনারস) প্রতীক নিয়ে প্রচারনা করছেন। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থী নব কমল চাকমা  (হেলিকপ্টার) প্রতিক নিয়ে প্রচারনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন বলে জানা গেছে।

এদিকে, সতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারনা করছেন বর্তমান উপজেরা পরিষদ চেয়ারম্যান ধর্মবীরন চাকমা (কাপ পিরিচ), আমজাদ হোসেন মাষ্টার  (দোয়াত কলম), প্রিয়দর্শী চাকমা  (মোটর সাইকেল), বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র সংগঠন পিসিপি’র সাবেক সভাপতি রিপন চাকমা চয়ন (টেলিফোন) প্রতিক নিয়ে প্রচারনায় ব্যস্ত সময পারকরছেন বলে দলীয় সূত্রে জারনা গেছে। এছাড়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান প্রদের ৪ প্রার্থী চালিয়ে যাচ্ছেন তাদের প্রচারনা। নিজ নিজ কর্মী সমর্থকদের সাথে নিয়ে ছুঁটছেন সাধারন ভোটারদের কাছে। ভাইস-চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত আঃ সালাম (টিয়া পাখি), বর্তমান ভাইস-চেয়ারম্যান সুপ্রিয় চাকমা (তালা), সতন্ত্র প্রার্থী আব্দুর রহমান (টিউবয়েল), সুসময় চাকমা (চশমা) প্রতিক নিয়ে চালাচ্ছেন প্রচারনা। মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা প্রচারনায়স ছুঁটছেন ভোটারদের বাড়ি বাড়ি।

প্রার্থীরা স্ব স্ব এলাকায় প্রচারনা শেষ করে পাশের এলাকা গুলোতে ভোটের খোঁজে ছুঁটছেন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সতন্ত্র প্রার্থী আফরোজা আলম (পদ্ম ফুল), সাবেক বাবুছড়া ইউপি সদস্য গোপাদেবী (প্রজাপতি) ও সোনালি চাকমা (কলস) প্রতিক নিয়ে প্রচারনা চালাচ্ছেন।

দীঘিনালা উপজেলাটিতে এবার ভোটার সংখ্যা ৬৫, ৮৭৩ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৩৪, ১২২ জন, নারী ভোটারের সংখ্যা ৩১, ৭৬১ জন। মোট ভোট কেন্দ্র ২৫টি। আশংকা করা হচ্ছে ২৫টির মধ্যে ১১টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। উপজেলার মোট ভোটারের তিন ভাগের এক ভাগ পাহাড়ি (উপজাতি) ভোটার হওয়ায় নির্বাচনে যোগ হতে পারে এক অন্যমাত্রা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন