parbattanews

ব্রিটিশ কোচ বাংলাদেশের ফুটবলে

আগে ব্রিটিশ কোচ পল স্মলি অ্যাকাডেমি দলের দায়িত্বে ছিলেন। তার মালদ্বীপ চলে যাওয়ার পর ভারপ্রাপ্ত হিসেবে রাশেদ পাপ্পু কাজ করছিলেন। এবার নতুন বছরে উদীয়মান ফুটবলাররা নতুন ব্রিটিশ কোচ পেয়েছেন।

বাফুফের এলিট অ্যাকাডেমির জন্য ব্রিটিশ কোচ পিটার বাটলার আজ বুধবার দুপুরে ঢাকায় এসেছেন। সকালে ঢাকায় পৌঁছানোর কথা ছিল। কিন্তু ফ্লাইট পেছানোয় দুপুর দুইটায় ঢাকা আসেন ৫৮ বছর বয়সী কোচ।

বাটলার এক বছরের চুক্তিতে বাফুফের এলিট অ্যাকাডেমির দায়িত্ব নিয়েছেন। নতুন বছরের প্রথম দিকেই তার আসার কথা ছিল। নির্বাচন ও অন্যান্য ব্যাপার বিবেচনা করে মাসের মাঝামাঝি সময়ে এসেছেন।

উয়েফা প্রো লাইসেন্সধারী বাটলার আগে লাইবেরিয়া ও বতসোয়ানা জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া মালয়েশিয়াতে তেরেঙ্গানু এফএসহ অন্য জায়গায় কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। ১৭ বছরের খেলোয়াড়ি জীবনে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডসহ অন্য ক্লাবে খেলেছেন তিনি।

আপাতত অ্যাকাডেমিতে আগের খেলোয়াড়রা রয়েছেন। নতুন ব্রিটিশ কোচ এসে নতুন করে প্রতিভা বাছাই করে খেলোয়াড় নেওয়ার কথা রয়েছে। সেটা হতে পারে চলমান অ্যাকাডেমি কাপ থেকে। ব্রিটিশ এই হাই প্রোফাইল কোচের ঢাকায় আসার সংবাদ ও ছবি বাফুফের মিডিয়া বিভাগ গণমাধ্যমের কাছে পাঠিয়েছে তিনি ঢাকায় অবতরণ করার পৌঁনে চার ঘণ্টা পর!

Exit mobile version