ব্লগারদের মুক্তির দাবিতে ঢাবিতে ২৫ এপ্রিল ধর্মঘট

নিউজ ডেস্ক

ধর্ম অবমাননার অভিযোগে আটক তিন ব্লগারের মুক্তির দাবিতে আগামী ২৫ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সর্বাত্মক ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামী ও বামপন্থি শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার বিকেলে ডাকসু ভবনে এক সংবাদ সম্মেলনে এই এ ঘোষণা দেয়া হয়।

একইসঙ্গে তারা আগামী ১৮ এপ্রিল অপারেজেয় বাংলার পাদদেশে বিক্ষোভ সমাবেশ ও কালোপতাকা উত্তোলন, ২৪ এপ্রিল ধর্মঘটের সমর্থনে সেখানে  সমাবেশ এবং সন্ধ্যা ৭টায় মশাল মিছিলের কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  শিক্ষক রোবায়েত ফেরদৌস, কাবেরী গায়েন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি সাইফুজ্জামান সাকন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি রাশেদ শাহরিয়ার, ঢাবি শিক্ষার্থী নূর বাহাদুর।

লিখিত বক্তব্যে ঢাবি শিক্ষার্থী জয়নব শান্ত বলেন, ‘আজ তিন ব্লগারের জামিন বিষয়ে আদালতে শুনানি হয়নি। তাদেরকে ৫৪ ধারা থেকে অব্যহতি দেওয়া হয়। এবং তথ্যপ্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭(২) ধারায় তাদের বির্বদ্ধে মামলা দায়ের করা হয়।

তিনি বলেন, ‘আমরা সরকারের এই আচরণের প্রতিবাদ জানাচ্ছি। নিরপরাধ ব্যক্তিকে দোষী সাব্যস্ত করার এই প্রক্রিয়া কোনোভাবেই মেনে নেয়া যায় না। সরকার দেশকে আলোর থেকে অন্ধকারে নিয়ে যাচ্ছে।

অবিলম্বে আটক ব্লগারদের মুক্তি, বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ও মুক্তবুদ্ধির চর্চা অব্যাহত রাখা, চিহ্নিত ঘাতক-দালাল ও যুদ্ধাপরাধীদের বিচার এবং জামায়াত শিবিরসহ সকল সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করতে হবে বলে লিখিত বক্তব্যে দাবি করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন