বড় ধরণের ভাঙনের মুখে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ

  1. ♦ নিজেকে সভাপতি পদে বহাল ঘোষণা সাব্বিরের।
  2. ♦ ঢাকা ও কুমিল্লায় বসে প্রেস রিলিজ দিয়ে সংগঠন চালানো বন্ধ করতে হবে।
  3. ♦ আগামীতে সকল কর্মসূচী পার্বত্য এলাকা থেকেই ঘোষণা করা হবে।
  4. ♦ পার্বত্য এলাকার বাইরের প্রেস রিলিজ নির্ভর কর্মসূচী বয়কট করার আহ্বান।
  5. ♦  মজিদ খাগড়াছড়িতে অবাঞ্ছিত, সাব্বিরই বৈধ সভাপতি- খাগড়াছড়ি কমিটি।

news-pic

রাঙামাটি প্রতিনিধি:

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সংবাদ সম্মেলনে নিজেকে বৈধ সভাপতি ঘোষণা করলেন সাব্বির আহম্মেদ। সংবাদ সম্মেলনটি মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ শাব্বির আহম্মেদ সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, ‘আমিই এখনও বৈধ সভাপতি। কÍরণ ইতিমধ্যে আমার বিরুদ্ধে যেহেতু কোন অভিযোগ আনা হয়নি, আমি পদত্যাগও করিনি এবং আমার বিরুদ্ধে আনীত কোন অভিযোগের কারনে আমাকে কোন শোকজও করা হয়নি এবং কেউ আমার বিরুদ্ধে কোন অনাস্থা প্রস্তাবও আনেনি তাই আমিই পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বৈধ কেন্দ্রীয় সভাপতি’।

তার নেতৃত্বে বাকি মেয়াদকাল সমাপ্ত হইবে এবং পরবর্তী কাউন্সিল অনুষ্ঠিত হইবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, সংগঠনের জন্য যারা পার্বত্য চট্টগ্রামে পরিশ্রম করে রাজপথে থেকে বাঙ্গালীদের অধিকার আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করে তাদেরকে উপদেষ্টা পরিষদ নামধারী কতক গুটি কয়েক নেতা যারা ঢাকা বা কুমিল্লায় বসে প্রেস রিলিজ দিয়ে মন মর্জি মোতাবেক প্রয়োজনে কাছে টেনে নিয়ে তাদের দিয়ে আন্দোলন সংগ্রাম করানো আর প্রয়োজন ফুরিয়ে গেলে তাদের অব্যাহতি বা বহিস্কার করার নীতি থেকে বাঙ্গালী ছাত্র পরিষদকে বেরিয়ে আসতে হবে।

সাব্বির আহম্মেদ বলেন, তারা তো পার্বত্য এলাকায় কোন প্রকার হরতাল / অবরোধ কর্মসূচী পালন করতেও আসেনা। প্রয়োজনে বাঙ্গালী ছাত্র পরিষদ পরিচালনা করার জন্য পার্বত্য এলাকার শুভাকাঙ্ক্ষীদের নিয়েই এই সংগঠন পরিচালনা করার উদ্যোগ গ্রহণ করা হবে।এখন থেকে বাঙ্গালী ছাত্র পরিষদের পার্বত্য এলাকার কোন আন্দোলনের কর্মসূচী পার্বত্য এলাকা থেকেই ঘোষণা করা হবে এবং পার্বত্য এলাকার বাইরে থেকে যারা কর্মসূচী ঘোষণা করে তাদের ইমেইল নির্ভর প্রেস রিলিজকে বয়কট করার জন্য অনুরোধও জানান তিনি।

%e0%a6%ae%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%a6

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাঙামাটি ভুমি রক্ষা আন্দোলনের আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না, রাঙামাটি জেলা সভাপতি মোঃ ইব্রাহিম, সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান খান।

 উল্লেখ্য, রাঙামাটি জেলা কমিটির কেন্দ্র কর্তৃক ঘোষিত কমিটির সভাপতি ইব্রাহীম নয়, আলমগীর হোসেন।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন’২০০১ ও সংশোধনী আইন’ ২০১৬ বাতিলের দাবীতে আন্দোলন করছে এবং এবিষয়ে সরকার বাঙ্গালীদের সাথে কোন রূপ আনুষ্ঠানিক আলোচনা না করে ভূমি কমিশনের কার্যক্রম অব্যাহত রাখায় আগামী ৯ নভেম্বর’২০১৬ তারিখ বুধবার রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল পালনের কর্মসূচী প্রদান দেওয়া হয়।

এদিকে রাঙামাটি জেলা কমিটি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটি পৃথক পৃথক বিবৃতিতে শাব্বির আহম্মেদকে পূর্ণ সমর্থন জানিয়ে আব্দুল মাজিদকে রাঙামাটি জেলায় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটি অবাঞ্চিত ঘোষণা করেছে।

আব্দুল মজিদকে খাগড়াছড়িতে অবাঞ্ছিত ও সাব্বিরের প্রতি আনুগত্য করল খাগড়াছড়ি কমিটি

এদিকে সংগঠনের খাগড়াছড়ি জেলা কমিটিও কেন্দ্রীয় উপদেষ্টাদের সিদ্ধান্তের বিরোধিতা করে খাগড়াছড়িতে নব নিযুক্ত সভাপতি আবদুল মজিদকে খাগড়াছড়ি জেলায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে

কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ মাঈন উদ্দীন,  সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা, ও সাংগঠনিক সম্পাদক মো: মোস্তফা কামাল স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে,

“গত ৩১ অক্টোবর ’২০১৬ তারিখে বিভিন্ন মিডিয়ায়, নিউজ পোর্টালে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শাব্বির আহম্মদকে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থেকে অব্যাহতি দিয়ে উপদেষ্টা করা হয়েছে এবং আব্দুল মজিদকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে মর্মে যে খবর প্রকাশিত হচ্ছে তা আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

আমরা পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা কমিটি উক্ত ঘোষণার নিন্দা জানাচ্ছি এবং আমরা সকলের কাছে জানাতে চাই আমরা কোন অবস্থাতেই আব্দুল মজিদকে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি হিসেবে মেনে নিব না এবং তাকে খাগড়াছড়িতে অবাঞ্চিত ঘোষণা করা হলো।

আমরা ইতিপূর্বে আব্দুল মজিদ কর্তৃক কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও উপদেষ্টাদের সাথে যেসব অসদাচরণ ও দুর্বব্যহার করেছে তার জন্য তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। আমরা পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বৈধ কেন্দ্রীয় সভাপতি শাব্বির আহম্মদ ও সাধারণ সম্পাদক সারোয়ার জাহান খানের নেতৃত্বেই একতাবদ্ধ আছি এবং থাকব”।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “বড় ধরণের ভাঙনের মুখে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ”

  1. সাব্বির ভাই বাঙ্গালীদের সব সময় পাশে ছিলেন এবং থাকবে ইনশাল্লাহ আর পুরো বাংলাদেশের বাঙ্গালী জাতি খুব ভাল করে জানে সাব্বির ভাইয়ের নেতৃত্বে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এতদুর। এটা থেকে স্পষ্ট বুঝা যায় যারা সাব্বির ভাইয়ের বিরুধীতা করতেছে তারা শুধু সাব্বির ভাইয়ের সাথে নয় এই যে পুরো বাঙ্গালী জাতি সাথে বিরুধীতা করতেছে। বাঙ্গালী জাতির বিরুধীতা কারীদের খাগড়াছড়ি জেলার ব্যবস্থা দেখে খুশি হলাম এবং অভিনন্দন জানাই এই ধরনের কঠোর ব্যবস্থার নেওয়ার জন্য। সাব্বির ভাই এগিয়ে যান কোন ষডযন্ত্র আপনার বাধা হয়ে দাড়াতে পারবেনা কারণ পার্বত্য জেলার একঝাক তরুন আপনার সাথে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন