ভরদ্বাস মনি চাকমার ২১তম মৃত্যুবার্ষিকী

IMG_8152

মোঃ আল আমিন, দীঘিনালা:

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ দীঘিনালা কলেজ ও থানা শাখার যৌথ উদ্যোগে গনতান্ত্রীক আন্দোলনের ১ম মৃত্যুবরণকারী ভরদ্বাস মনি চাকমার ২১ তম মৃত্যু বার্ষিকী  উপলক্ষে শোক র‌্যালি ও সমাবেশ পালন করেছে। ভরদাস মনি চাকমার স্মৃতি স্থম্ভে পুষ্পমাল্য অর্পনের করে শহীদ পরিবার ও হিল হিউম্যান্স ফেডারেশন , ইউপিডিএফ ,গনতান্ত্রিক যুব ফোরাম, পার্বত্য নারী সংঘ, পিসিপি দীঘিনালা শাখা।

পুষ্পশাল্য অর্পণ শেষে নিহত ভরদ্বাস মনির আত্মার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়। তারপর শোক র‌্যালি বের করে দীঘিনালা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে লারমা স্কোয়ার এর সংক্ষিপ্ত সমাবেশ করা হয় । জুয়েল চাকমার সঞ্চালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, দীঘিনালা কলেজ শাখার সভাপতি রূপেশ চাকমা, হিল হিউম্যান্স ফেডারেশন এর সহ- সাধারন সম্পাদক এন্টি চাকমা, গনতান্ত্রিক যুব ফোরামের যুবনেতা মন্জু চাকমা, পিসিপি‘র (ইউপিডিএফ) জেলা শাখার সাধারন সম্পাদক বিপুল চাকমা, ইউপিডিএফ দীঘিনালার সংগঠক দেবদন্ত ত্রিপুরা , দীঘিনালা ইউপিডিএফ প্রতিনিধি কিশোর চাকমা , পিসিপি(ইউপিডিএফ)  দীঘিনালা উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি সুরেশ চাকমা প্রমূখ।

উক্ত সমাবেশে নিহত ভরদ্বাস মেয়ে কৃপাবালা চাকমা (৫৫) সাংবাদিকদের জানান, আমার বাবার মৃত্যুপর থেকে আজ পর্যন্ত সরকারের পক্ষথেকে কোন সাহায্য সহযোগীতা করেনি, শুধুমাত্র ইউপিডিএফ এর পক্ষথেকে এক লক্ষ টাকা সাহায্য দেওয়া হয়েছিল। তিনি আরো বলেন, আমার বাবাকে যারা হত্যা করেছে সরকারের কাছে শাস্তি দাবী করেন। উল্লেখ্য ১৯৯২ সালে ১৩ অক্টোবর গনতান্ত্রিক আন্দোলনে যোগদিতে আসা ভরদ্বাস মনি অনাকাক্ষিত পাহাড়ি বাঙ্গালী সংঘষে ঘটনায় নিহত হয়।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন