parbattanews

ভারতকে ৩২৯ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

ধোনি2
খেলা ডেস্ক:
শেষ ১৫ ওভারে প্রত্যাশা মতো রান করতে না পারলেও ভারতকে ৩২৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যমাত্রা দিয়ে সক্ষম হয়েছে অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে এক সময় মনে হয়েছে অস্ট্রেলিয়ার রান ৩৫০ পেরিয়ে যাবে। তবে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩২৮ রানে থেমে যেতে হয় অসিদের। জনসন ৯ বলে ২৭ রানের ‘ক্যামিও’ ইনিংস খেলে দলকে ৩২৮ রানের পাহাড়ে পৌঁছে দেন।

১ উইকেটে ১৯৭ থেকে ২৪৮ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিক অস্ট্রেলিয়া। উমেশ যাদব, মোহিত শর্মা ও অশ্বিন বোলিং তোপে পড়ে একে একে ফিরে যান স্টিভেন স্মিথ (১০৫), ম্যাক্সওয়েল (২৩), অ্যারন ফিঞ্চ (৮১) ও মাইকেল ক্লার্ক (১০)।  তবে শেষদিকে ফকনার, ওয়াটসন ও জনসনের ব্যাটিং দৃঢ়তায় ৩২৮ রান করতে সক্ষম হয় স্বাগতিকরা।

মূলত স্টিভেন স্মিথের ব্যাটিং অস্ট্রেলিয়ানদের ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিয়েছে। সেঞ্চুরি করা এই তরুণ ব্রিগেড ৯৩ বলে ১০৫ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন। তার ইনিংসটি ১১টি চার ও ২টি ছক্কায় সাজানো ছিল। তবে ১৯৭ থেকে ২৩৩- এই ৩৬ রানের মধ্যে স্মিথ, ম্যাক্সওয়েল ও ফিঞ্চকে সাজঘরে ফিরিয়ে অস্ট্রেলিয়ার রানের চাকা কিছুটা কমিয়ে দেন যাদব ও অশ্বিন।

অস্ট্রেলিয়ান খেলোয়াড় দেখে মনে হচ্ছে না যে ঘরের মাঠে ফাইনালে উঠার লড়াইয়ে তাদের মধ্যে কোনো চাপ কাজ করছে। বিশেষ করে উমেশ যাদবের করা দশম ওভারে ৪টি চার মেরে স্মিথ জানান দিয়েছেন, চাপ বলে কিছুই নেই তাদের মধ্যে।

সেমিফাইনালের লড়াইয়ে ইতিহাস অস্ট্রেলিয়ার হয়ে কথা বলছে। এর আগে ৬ বার বিশ্বকাপের সেমিতে খেলা অস্ট্রেলিয়া প্রতিবারই জয় নিয়ে ফাইনালে উঠেছে। অন্যদিকে আগের পাঁচবারের সেমিতে ৩টি জয় ও ২টি হার নিয়ে মাঠ ছাড়ে ভারতীয়রা। বিশ্বকাপে দুই দলের ১০ বারের সাক্ষাতে অস্ট্রেলিয়ার জয় সাতটিতে, তিনটিতে জয় পেয়েছে ভারত। তবে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে হারানোর অভিজ্ঞতা রয়েছে ধোনিদের।

Exit mobile version