parbattanews

ভারতের বিপক্ষে থাকছেন না মুশফিক

এশিয়া কাপের সুপার ফোরে টানা দুই ম্যাচে হেরেছে বাংলাদেশ। আরও একটি ম্যাচ বাকি রয়েছে টাইগারদের। এই ম্যাচে জয় পেলেও ফিরে আসতে হবে সাকিব-লিটনদের। তবে দ্বিতীয় সন্তানের বাবা হওয়ায় ভারতের বিপক্ষে মুশফিকুর রহিমকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশের।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে এবারের এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। সদ্য কন্যা সন্তানের বাবা হওয়ায় সেই ম্যাচে খেলবেন না মুশফিক।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ভারতের বিপক্ষে মুশফিককে না পাওয়ার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত পরিবারকে সময় দেওয়ার জন্যই বিসিবি থেকে ছুটির মেয়াদ বাড়িয়েছেন মিস্টার ডিপেন্ডেবল।

গত সোমবার মুশফিক ও তার স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডি দম্পত্তির ঘর আলো করে আসে কন্যা সন্তান। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে গত শনিবার শ্রীলঙ্কা ম্যাচ শেষে ঢাকায় ফিরে আসেন এই উইকেটাকপার ব্যাটার। এশিয়া কাপেরে শেষ ম্যাচে ভারতের বিপক্ষে খেলার কথা ছিল মুশির। তবে বিসিবি থেকে ছুটির মেয়াদ বাড়ানোয় আর শ্রীলঙ্কা যাচ্ছেন না ডান হাতি এই ব্যটার।

বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘মুশফিক আমাদের জানিয়েছে, এখনো তার স্ত্রী পুরোপুরি সেরে উঠেনি এবং এই মুহূর্তে স্ত্রী ও সন্তানদের পাশে তার থাকা প্রয়োজন। আমরা পরিস্থিতিটা বুঝতে পারছি। তাই ভারতের বিপক্ষে ম্যাচটা থেকে তাকে ছুটি দেওয়া হচ্ছে।’

এশিয়া কাপে চারটি ম্যাচ খেলেছেন মুশফিক। সুপার ফোরে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে ৬৪ রানের ইনিংস খেলেন এই অভিজ্ঞ ব্যাটার।

Exit mobile version