ভারতে পার্বত্য চট্টগ্রামের বিচ্ছিন্নতাবাদী সংগঠনের আস্তানা থাকতে পারে: উলফা নেতা অনুপ চেটিয়া

fec-image

পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠনের আস্তানা ভারতে থাকতে পারে বলে মন্তব্য করেছেন উলফার শীর্ষনেতা অনুপ চেটিয়া ।

দীর্ঘ ২৮ বছর বাংলাদেশে অবস্থান করা উলফা নেতা বলেন, আমার জানা মতে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী সংগঠনের লোকজন মিজোরাম রাজ্যে আশ্রয় নিয়ে থাকতে পারে। কারণ দুই দেশের সীমান্তের এই দুর্গম পার্বত্য অঞ্চলে বসবাস করা অধিকাংশই চাকমা। তাদের সঙ্গে ভাষার মিল থাকায় আত্মিক সম্পর্কও রয়েছে।

আসামে গুয়াহাটিতে অনুষ্ঠিত বিজিবি-বিএসএফের মহাপরিচালক (ডিজি) পর্যায়ের সম্মেলনে বিজিবি ডিজি মেজর জেনারেল সাফিনুল ইসলামের উদ্বেগের বিষয়ে উত্তর-পূর্ব ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার আলোচনাপন্থী নেতা অনুপ চেটিয়া শুক্রবার এ কথা বলেছেন।

পার্বত্য তিন জেলায় যেসব উগ্রবাদী সশস্ত্র সংগঠন রয়েছে তাদের সদস্যরা সীমান্ত পেরিয়ে বাংলাদেশের চলাচল করে জানিয়ে অনুপ চেটিয়া বলেন, বিজিবি যে উদ্বেগের কথা বলেছেন, তা সঠিক তথ্যের ভিত্তিতেই হয়তো বলেছেন। তবে আমি ভারতের নাগরিক হয়ে ভারতের বিরুদ্ধে মন্তব্য করতে পারি না। তবে দীর্ঘদিন বাংলাদেশে অবস্থান এবং পার্বত্য অঞ্চলে যাতায়াতের ফলে একটা অভিজ্ঞতা আমার রয়েছে। সেই ধারণা থেকে এ কথা বললাম।

সূত্র: শীর্ষনিউজ২৪.কম

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন