parbattanews

ভারী বর্ষণে বান্দরবানে পাহাড় ধস, প্রাণহানী এড়াতে শহরে মাইকিং

 

বান্দরবান প্রতিনিধি

ভারী বর্ষণের ফলে বান্দরবানের বিভিন্ন জায়গায় পাহাড় ধসে পড়েছে। সোমবার বিকেলে ভারী বর্ষণের সময় শহরের লাঙ্গিপাড়া সড়কের ফরেস্ট অফিসের পাশে পাহাড় ধসে একটি ঘরের ওপর পরলে সেখানে তিনজন আহত হয়। তবে ঘরের লোকজন দ্রত বের হয়ে আসলে তারা সবাই প্রাণে রক্ষা পায়। ওই এলাকার লোকজন আতঙ্কের মধ্যে রয়েছে। তবে এ পর্যন্ত নিহত হওয়ার কোন খবর পাওয়া যায় নি। মৌসুমের শুরুতে এই পাহাড় ধসে প্রাণহানী এড়াতে প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করা হয়েছে।

ইসলামপুর, লাঙ্গি পাড়া, সুইস গেইট, ফরেস্ট অফিসসহ বেশ কয়েকটি এলাকায় পাহাড়ে ফাটল দেখা দেয়ায় এসব এলাকার লোকজন আতঙ্ক উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে।

বর্ষণ অব্যাহত থাকলে এসব এলাকায় পাহাড় ধসে প্রাণহানীর ঘটনা ঘটবে বলে আশঙ্কা করছেন স্থানিয়রা। শনিবার থেকেই বান্দরবানে দমকা হাওয়াসহ ভারী বর্ষণ হচ্ছে। সোমবার সকাল থেকে বর্ষণ অব্যাহত থাকায় বিভিন্ন এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। বিকেলে ইসলামপুর এলাকাসহ কয়েকটি স্থানে পাহাড় ধসে পরে বর্ষণের কারণে।

এদিকে, পাহাড় ধসে প্রাণহানী এড়াতে পৌর সভার পক্ষ হতে শহরে মাইকিং করা হচ্ছে।  পাহাড়ের পাদদেশ ও ঝকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের সরে যেতে প্রশাসনের পক্ষ হতে বলা হয়েছে। ইসলামপুর এলাকার বেশ কয়েকটি পরিবারকে ঝুকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে। অন্যরা এখনো ওই এলাকায় বসবাস করছে।

এদিকে, রোয়াংছড়ি রুমা চিম্বুক এলাকায়ও ভারী বর্সণের কারনে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।

Exit mobile version