parbattanews

ভালো থাকুন কর্মক্ষেত্রে

পার্বত্যনিউজ ডেস্ক:

কাজের সাথে অবসাদটা খুব নিবির ভাবেই জড়িত। কাজ করলে অবসাদ আসবেই। আসবে এক ঘেয়েমি। মন বসবে না কাজে। অযথা মন উচাটন হবে। কিন্তু সফল হতে গেলে এই অসন্নতা আর উচাটন মনোভাব বিদায় করতে হবে আপনাকে। আর সেটা করে যদি কর্মক্ষেত্রে নিজেকে চঞ্চল রাখতে পারেন তবেই সফলতা ধরা দেবে আপনার হাতে।

আর এজন্য প্রয়োজন নিয়মিত ব্যয়াম করা। সেই সাথে সাথে প্রয়োজন মানসিক ভাবে উৎফুল্ল থাকা।

আস্থা বা বিশ্বাস ধরে রাখা: সম্প্রতিক এক মনস্তাত্বিক গবেষণা অনুসারে, যে সব মানুষ প্রতিদিন ব্যায়াম করে তারা তাদের আত্মবিশ্বাস ধরে রাখতে পারে এবং কাজে মনোনিবেশ করতে পারে। এটা নির্ভর করে যে যত বেশি ব্যায়াম বা অভ্যাস করতে পারে তার উপর।

ভালো স্বাস্থ্য: স্বাস্থ্য ভালো রাখতে নিয়মিত কোনো কিছুর অভ্যাস করা বা ব্যায়াম করা সবারই উচিত। কারণ এতে শুধু শারীরিক গঠন ভালো হয়না মনও ভলো হয়। এতে শরীরের রক্ত চলাচল সঠিকভাবে হয়, ক্যান্সার প্রতিরোধ করতে সহায়তা করে এবং ডায়াবেটিকস প্রতিরোধে কাজ করে।

মন ভালো রাখা: মানুষের মনের হতাশা এবং চাপ কমাতে ব্যয়াম খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উদ্বিগ্নতা কমিয়ে মনকে চাঙ্গা করে তোলে ব্যয়াম।

উৎপাদন বৃদ্ধি: প্রতিদিন ব্যয়াম মানুষের কর্মক্ষেত্রের কাজের ক্ষমতাকে বাড়িয়ে তোলে। খুব কম সময়ে অনেক বেশি কাজ করতে সক্ষম হয় মানুষ। এবং অফিসের সবক্ষেত্রে ম্যানেজ করে চলার ক্ষমতা বৃদ্ধি করে তোলে।

লহরী প্রভাব: শারীরিকভাবে সুস্থসবল মানুষ তাদের ব্যক্তিগত সম্পর্ক টিকিয়ে রাখতে পারে ভালোভাবে। ব্যায়াম করা মানুষের ধৈয্য অনেক বেশি হয়। তারা অনেক সহজেই পরিবারের এবং বন্ধুদের সমস্যা খুব সহজেই সমাধান করতে পারে। এর সবচেয়ে বড় সুবিধা চাপ মুক্ত জীবনে চলা যায়।

Exit mobile version