parbattanews

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উখিয়ার সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল ল্যাব উদ্বোধন

উখিয়া প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উখিয়ার সোনার পাড়া উচ্চ বিদ্যালয় সহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাশেল ডিজিটাল ল্যাব আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক অনুষ্ঠানে এসব ল্যাব উদ্বোধন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগীতায় শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া সিস্টেম পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীদেরকে পাঠদানের লক্ষ্যে সারা দেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাশেল ডিজিটার ল্যাব স্থাপন করা হয়েছে। মানসম্মত শিক্ষা ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে শিক্ষার্থীরা জ্ঞান অর্জনে মাল্টিমিডিয়া সিস্টেম ক্লাস রুম চালু বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ে শেখ রাশেল ডিজিটাল ল্যাব উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিউল করিম, সহকারী প্রধান শিক্ষক মিলন কুমার বড়ুয়া, পরিচালনা কমিটির সদস্য যথাক্রমে শফিউল আলম বাবুল, আবুল ফজল বাবুল, লিয়াকত আলী বাবুল, নাছির উদ্দিন ও শফিউল আলম, শিক্ষক প্রতিনিধি ছৈয়দ আহমদ, শামশুল আলম, শিক্ষিকা লুৎফর নাহার। এসময় বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

এদিকে উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ ও রুমখাঁপালং ইসলামিয়া আলীম মাদ্রাসায় একই সময়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ রাশেল ডিজিটাল ল্যাব উদ্বোধন করেন।

Exit mobile version