parbattanews

ভিসি পদে নিয়োগ পেয়েও যোগ দিলেন না ড. ফারুক

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে যোগ দিচ্ছেন না ড. আব্দুল্লাহ আল ফারুক। বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে রাবিপ্রবি’র পক্ষ থেকে এমন তথ্য জানা গেছে।

রাবিপ্রবি’র সূত্রে জানানো হয়, চলতি মাসের ২৯ মার্চ ড. আব্দুল্লাহ আল ফারুক সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর চিঠির মাধ্যমে রাবিপ্রবিতে দায়িত্ব নিতে অনীহা প্রকাশ করার কথা জানিয়েছেন।

এ বিষয়ে ড. আব্দুল্লাহ আল ফারুক গণমাধ্যমকে বলেন, আমার পক্ষ এত বড় দায়িত্ব পালন করা কঠিন হবে। মূলত পারিবারিক কারণে দায়িত্ব নেওয়া হচ্ছে না।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) প্রো-ভিসি ড. কাঞ্চন চাকমা বলেন, ড. আব্দুল্লাহ আল ফারুক চলতি মাসে রাবিপ্রবিতে ভিসি হিসেবে যোগদানের কথা থাকলেও ২৯ মার্চ তিনি চিঠির মাধ্যমে দায়িত্ব নিতে অনীহা প্রকাশ করেছেন। তিনি যোগদান না করায় আমরা এক প্রকার হতাশও বটে। তবে এখন নতুন ভিসির অপেক্ষায় থাকবো।

এর আগে রাবিপ্রবি প্রতিষ্ঠানকালীন সময় থেকে দুই ধাপে ভিসির দায়িত্ব পালন করেছিলেন ড. প্রদানেন্দু চাকমা। তাকে সরকার তৃতীয় মেয়াদে নিয়োগ না দেওয়ায় ভিসির পদটি বর্তমানে এতদিন শূন্য রয়েছে।

ড. আব্দুল্লাহ আল ফারুককে সরকার গত ২৩ মার্চ রাপ্রিবিতে ভিসি পদে নিয়োগ দিয়েছিল। তিনি বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত আছেন। ৩০ মার্চ নির্বাচনে তিনি আইন অনুষদের ডীন নির্বাচিত হন।

Exit mobile version