ভূমিকম্পে মারা গেলেন তুরস্কের গোলরক্ষক

fec-image

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু নিখোঁজ- এ খবর খুব আলোড়ন তুলেছিলো। এরপর তার জীবিত উদ্ধারের শ্বাসরুদ্ধকর কাহিনিও প্রচার পেয়েছিলো আন্তর্জাতিক মিডিয়ায়। এরই মধ্যে জানা গেলো, ভয়াবহ এই ভূমিকম্পে নিহত হয়েছেন তুরস্ক জাতীয় দলের গোলরক্ষক আহমেত এইয়ুপ তুর্কাসলান।

সোমবার তুরস্ক এবং সিরিয়ায় ঘটে যাওয়া ভয়াবহ এই ভূমিকম্পে এখনও পর্যন্ত আট হাজারের বেশি মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। কয়েকমাইল জুড়ে তৈরি হয়েছে ধ্বংস্তুপ। এই ধ্বংস্তুপের নিচে চাপা পড়ে রয়েছে আরও অসংখ্য মানুষ। এর মধ্যেই মাঝে মাঝে কিছু জীবিত মানুষকে উদ্ধার করে আনছেন উদ্ধারকর্মীরা। তবে উদ্ধার করে আনাদের মধ্যে মৃতের সংখ্যাই বেশি।

তেমনি উদ্ধারকাজ চালাতে গিয়ে পাওয়া গেছে আহমেত এইয়ুপের লাশের সন্ধান পান উদ্ধারকর্মীরা। আহমেদের নিহতের সংবাদ নিশ্চিত করেছে তার ক্লাব ইয়েনি মালায়াতইয়াসপোর।

ক্লাবটি টুইটারে এক শোক বার্তায় লিখেছে, ‘আমাদের গোলরক্ষক, আহমেদ এইয়ুপ তুর্কাসলান- ভয়াবহ ভূমিকম্পে ধ্বংস্তুপের নিচে চাপা পড়ে প্রাণ হারিয়েছেন। তার মৃত আত্মার শান্তি কামনা করছি।’

তারা আরো লিখেছে, ‘আমরা কখনোই তোমাকে ভুলবো না। তুমি হচ্ছো আমাদের মধ্যে সবচেয়ে সুন্দর ব্যতিত্বের অধিকারী।’

২০২১ সালে তুরস্কের দ্বিতীয় বিভাগের ক্লাব ইয়েনি মালাতিয়াসপোর-এ যোগ দেন ২৮ বছর বয়সী তুর্কাসলান। এরপর এই ক্লাবের হয়ে ৬টি ম্যাচ খেলেছিলেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ক্রিস্টাল প্যালেস এবং এভার্টনের সাবেক উইঙ্গার, বর্তমানে তুরস্কের দ্বিতীয় বিভাগের দল চাইকু রিজেসপোর-এ খেলা ইয়ানিক বোলাইজ টুইটারে বলেন, ‘আহমেত এইয়ুপ তুর্কাসলান ভাই তোমার আত্মার শান্তি কামনা করছি। মনে হচ্ছে যেন এই মুহূর্তে আমি তাকে ডাগআউটে দেখতে পাচ্ছি। এরপর মনে হচ্ছে সে নাই, চলে গেছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন