ভূমি সচিবের প্রশংসা কুড়ালেন মাটিরাঙার এসিল্যান্ড

fec-image

করোনা সংক্রমণ প্রতিরোধে অগ্রণী ভূমিকা রাখায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি’র ভূয়সী প্রশংসা করেছেন (ভূমি) মন্ত্রণালয় সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী।

খাগড়াছড়ির জেলা প্রশাসক ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় করোনা সংক্রমণ প্রতিরোধে ‘সম্মুখ যোদ্ধা’ হিসেবে লড়াই করে যাওয়ায় ভুমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে প্রশংসা পত্র পাঠিয়েছেন ভূমি মন্ত্রণালয় সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী।

বৃহস্পতিবার (১০ জুন) সচিবের স্বাক্ষরিত অভিনন্দন পত্রে ভুমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী বলেন, প্রশাসন, জনপ্রতিনিধি, স্বশস্ত্র বাহিনী, পুলিশ, স্বাস্থ্য বিভাগ ও সুধীজনের সহায়তায় অবিরামভাবে ও অন্তহীন গতিতে নিজের জীবনের ঝুঁকি জেনেও করোনা ভাইরাসের সংক্রমণরোধে যে ত্যাগ স্বীকার করেছেন তা অনন্য এবং অনুকরনীয় দৃষ্টান্ত। মাটিরাঙ্গাবাসী আপনার এ ত্যাগের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

করোনাভাইরাসের সংক্রমণরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করণ, গণসচেতনতা সৃষ্টি, অসহায় ও সঙ্কটাপন্ন মানুষের ঘরে ঘরে মানবিক সহায়তা ও ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারদর নিয়ন্ত্রণ ও ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন বলেও অভিনন্দন পত্রে উল্লেখ করেছেন।

অভিনন্দন পত্র পেয়ে উচ্ছ্বসিত সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি করোনাকালে এ স্বীকৃতি নতুন কাজের জন্য আমাকে অনুপ্রেরণা জোগাবে। শুধুমাত্র সরকারি দায়িত্ব নয়, মানবিক চেতনা থেকেই আমি মাটিরাঙ্গাবাসীকে নিরাপদ রাখতে মাঠে কাজ করেছি। পাশে থেকে তাকে সবসময় অনুপ্রেরনা দেয়ার জন্য মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন মাঠ প্রশাসনের এ নবীন কর্মকর্তা।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণে যখন সারা বিশ্ব বিপদগামী ঠিক তখনই মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র পাশাপাশি পাহাড়ি জনপদ খাগড়াছড়ির মাটিরাঙ্গায় করোনাভাইরাস প্রতিরোধে প্রথম থেকেই মাঠে কাজ করেন খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি।

সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্যবিধি মেনে চলা, জনসচেতনতা সৃষ্টিসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। প্রশাসনের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন। দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে রাখতে সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার ভিতরের রাখতে কঠোর ভূমিকা পালন করেছেন এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, ভূমি সচিব, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন