parbattanews

ভোক্তা অধিকার লঙ্ঘন, কক্সবাজারে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তা অধিকার লঙ্ঘনের দায়ে কক্সবাজারে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে শনিবার (১৩ আগস্ট) বিকালে অভিযানটি পরিচালিত হয়।

সরকার নির্ধারিত মূল্যের অধিক দামে ভোক্তা পর্যায়ে অধিক দামে ইউরিয়া সার বিক্রয়, মেয়াদ উত্তীর্ণ কীটনাশক রাখায় কক্সবাজার শহরের খুরুশকুল রোডের আল মদিনা কৃষি বিতান এবং মোড়কের গায়ে পন্যের মেয়াদ আর খুচরা মূল্য না থাকায় সৌক সুপার সপকে ৩,০০০ টাকা করে জরিমানা আরোপ করা হয়েছে।

এছাড়া ভোক্তা পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যের অধিক দামে ভোক্তা পর্যায়ে গ্যাস বিক্রি করার কারণে মাম্মী এন্টারপ্রাইজকে ১০,০০০ জরিমানা করেছে ভোক্তা অধিকার টিম।

এসময় কক্সবাজার সদর এলাকার খুরুশকুল রোড এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা চালানো হয়।

অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদন বিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন আনসার ব্যাটালিয়ান-১৫ এর এক দল চৌকস সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান মো. ইমরান হোসাইন।

Exit mobile version