parbattanews

ভোটাররা চান এলাকায় শান্তি ও নাগরিক সুবিধার নিশ্চয়তা, প্রার্থীদের উন্নয়নের শত প্রতিশ্রুতি

 

bbb-

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি:

রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার ভোটের দিন যতই কাছে আসছে ততই হিসেব নিকেশ কষছেন ভোটাররা। এবার নির্বাচনে ভোটাররা দল বা ব্যক্তি নয় তারা নিশ্চয়তা চান উন্নয়ন, নাগরিক সুবিধা ও এলাকায় শান্তি। ভোটারদের মনের কথা বোঝার চেষ্টা করছেন মেয়র প্রার্থীরা। তাই তারা ভোটারদের কাছে দিচ্ছেন উন্নয়নের শত প্রতিশ্রুতি। তাই দলীয়ভাবে নির্বাচন অনুষ্ঠিত হলেও দলের প্রার্থীরা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন বেশি। প্রত্যেক প্রার্থিই মনে করছেন দলের বাইরে তারা ভোট পেয়ে জয় লাভ করবেন।

এবারের নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. জাফর আলী (নৌকা), বিএনপি সমর্থিত প্রার্থী মো. ওমর আলী (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ  (মোবাইল)। তিন প্রার্থী প্রচারণা চালাচ্ছেন সমান তালে। শীতের সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত চলছে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের প্রচারণা।

সরেজমিনে পৌর এলাকা ঘুরে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, দল নয় তারা চিন্তা করছেন উন্নয়নের কথা। পৌর এলাকায় বসবাস করেও দীর্ঘ দিন নাগরিক সুবিধা বঞ্চিত পৌরবাসী চান নাগরিক সুবিধার নিশ্চয়তা। কেউ বলছেন এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতির কথা আবার কেউ বলছেন সন্ত্রাস চাঁদাবাজদের হাত থেকে রক্ষা করতে পারবে এমন প্রার্থীকেই তারা মেয়র হিসেবে দেখতে চান। পৌর এলাকার রাস্তাঘাটের উন্নয়ন, বিদ্যুৎ সুবিধা নিশ্চিত ও মাদকমুক্ত পরিবেশের নিশ্চয়তা খুঁজছেন অধিকাংশ পৌরবাসী।

পৌরবাসী জীবন দাশ বলেন, যে প্রার্থী এলাকার উন্নয়ন করবে এবং এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে পারবেন এমন ব্যক্তিকে আমরা মেয়র হিসেবে দেখতে চাই। পৌর এলাকার ৮ নং ওয়ার্ডের বাবু পাড়ার বাসিন্দা কোন্তল চাকমা বলেন, বাঘাইছড়ি পৌরসভায় নাগরিক সুবিধা বলতে কিছুই নেই। রাস্তা ঘাট, স্ট্রিট লাইট, ডাস্টবিন এ ধরনের সব নাগরিক সুবিধা থেকে বাঘাইছড়ি পৌরবাসী বঞ্চিত। আমরা এবার উন্নয়নের জন্য একজন মেয়র চাই যিনি নাগরিক সুবিধার নিশ্চয়তা দিতে পারবেন।

চৌমুহনী বাজারের ব্যবসায়ী আব্দুল কাইয়ুম বলেন, যে প্রার্থী এলাকাকে মাদক মুক্ত করবে এবং রাস্তাঘাট, স্বাস্থ্যসেবা ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ঘটাবে আমরা তাকে ভোট দেব। বাজারের আরেকজন ব্যবসায়ী বলেন, মেয়র পদে তিনজন প্রার্থীই যোগ্য কিন্তু আমরা চাই অবৈধ অস্ত্র ও চাঁদাবাজ মুক্ত পরিবেশ। বাবু পাড়ার বাসিন্দা শতসিদ্ধি চাকমা বলেন, উন্নয়নের বিকল্প নেই যে প্রার্থী এলাকার উন্নয়নকে প্রাধান্য দিবে আমরা তাকেই নির্বাচিত করবো।

এদিকে পৌর এলাকার হাটে, ঘাটে, বাজারে, পাড়া, মহল্লায় এখন আলোচনায় গুরুত্ব পাচ্ছে আসন্ন পৌরসভার নির্বাচন। এখানে উঠে আসছে ভোটারদের নানা মত ও চিন্তা ভাবনা। মেয়র প্রার্থীরাও ভোটারদের চাহিদার আলোকে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। প্রার্থীদের এখন সব চেয়ে বড় হাতিয়ার উন্নয়ন প্রতিশ্রুতি। পৌরবাসীর ভাগ্যের উন্নয়নে কাজ করার ঘোষণা দিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীরা নির্বাচনী ইশতেহার প্রচার করছে।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীও ১৭ দফা নির্বাচনী ইশতেহারে প্রাধান্য পেয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, রাস্তাঘাট উন্নয়ন, নতুন রাস্তা নির্মাণ, পরিচ্ছন্ন পৌরসভা উপহার দেয়া, ফুটপাত নির্মাণ, পানি ও ঘাট কচুরী পানা মুক্ত করা, পাবলিক টয়লেট নির্মাণ, ফায়ার সার্ভিস স্থাপন, আলোকরণ, নিরাপদ পানীয় জলের ব্যবস্থা, শহরের গুরুত্বপূর্ণ এলাকায় ফ্রি ওয়াইফাই জোন, পৌর এলাকা বিস্তৃতিকরণ ও শিক্ষা সেবা। এ ছাড়াও তিনি পৌর কর বৃদ্ধি না করারও ঘোষণা দেন তার ইশতিহারে।

বিএনপি প্রার্থীর ইশতিহারে প্রাধান্য পেয়েছে শিক্ষা, স্বাস্থ্য, বিশুদ্ধ পানি, পঞ্চবার্ষিকী পরিকল্পনা বা মাস্টারপ্লান, আত্মকর্মসংস্থান, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা, যৌতুক প্রতিরোধ এবং বিনোদন ও ক্রিড়া সুবিধা বাড়ানো। এ ছাড়াও পৌর এলাকায় একটি ফায়ার সার্ভিস স্থাপনের উদ্যোগ নেয়ার কথাও জানান বিএনপি সমর্থিত প্রার্থী।

স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান সাংবাদিকদের বলেন, বাঘাইছড়ি পৌরবাসী এ পর্যন্ত কোন সুবিধা পায়নি। এলাকার মানুষ আওয়ামী লীগ বিএনপি দুই দলকে দেখেছে। এ দুই দল শুধু লুটপাটে ব্যস্ত। তাই উন্নয়নের জন্য সাধারণ মানুষ দলের বাইরে ভোট দিবে। এলাকায় অবৈধ চাঁদাবাজি যে কোন মূল্যে প্রতিরোধ করা ঘোষণা দেন তিনি।

Exit mobile version