“গণতান্ত্রিক ব্যবস্থার সবচেয়ে বড় খুঁটি ভোট ব্যবস্থা। এতে জনগণের মতামতের প্রতিফলন ঘটে ”
খাগড়াছড়িতে জাতীয় ভোটার দিবস পালিত

ভোটার হবো নিয়ম মেনে, ভোট দিবো যোগ্যজনে

fec-image

গণতন্ত্রকে সুসংহত করতে এবং প্রাতিষ্ঠানিক রূপ দিতে সব ভোটারযোগ্য নাগরিকের অংশগ্রহণ অতীব গুরুত্বপূর্ণ। তাই ভোটার হওয়ার অধিকার একটি নাগরিক অধিকার, সর্বজনীন অধিকার।

“ভোটার হবো নিয়ম মেনে, ভোট দিবো যোগ্যজনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও জেলা নির্বাচন অফিসের উদ্যোগে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে সাড়ে ৯টার দিকে জেলা শহরের চেঙ্গী স্কয়ার থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক হয়ে জেলা নির্বাচন অফিস প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে বেলুন ও কবুতর উড়িয়ে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান এবং এতে সভাপতিত্ব করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান।

এ উপলক্ষে বক্তারা বলেন, গণতন্ত্রকে সুসংহত করতে এবং প্রাতিষ্ঠানিক রূপ দিতে সব ভোটারযোগ্য নাগরিকের অংশগ্রহণ অতীব গুরুত্বপূর্ণ। তাই ভোটার হওয়ার অধিকার একটি নাগরিক অধিকার, সর্বজনীন অধিকার। ভোটারদের জন্য একটি দিন খুবই গুরুত্বপূর্ণ, যে দিনটি নির্বাচন কমিশন বা অন্য কারও হবে না, হবে শুধু ভোটারদের জন্য। গণতান্ত্রিক ব্যবস্থার সবচেয়ে বড় খুঁটি ভোট ব্যবস্থা। জনগণের মতামতের প্রতিফলন ঘটে ভোটে। আমাদের সংবিধান অনুযায়ী প্রজাতন্ত্রের সব ক্ষমতার মালিক জনগণ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো.নাইমুল হক, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর থানার ওসি আরিফুর রহমান, খাগড়াছড়ি সদর উপজেলার আনসার ও ভিডিপির কর্মকর্তা রোকেয়া পারভীন, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, খাগড়াছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন