parbattanews

মগনামায় এক হাজার পরিবারকে চাল দিলেন চার মৎস্যচাষী

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় এবার চার মৎস্যচাষী চাল দিলেন প্রায় এক হাজার পরিবার বন্যা দুর্গতদের মাঝে। বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষকে ক্ষুধা নিবারণের জন্য স্বল্প বিত্ত ওই চার ক্ষুদ্র মৎস্যচাষী মহৎ উদ্যোগ নিয়ে মানুষের কল্যানে নিজেদের আত্ম নিয়োগ করেছেন।

তারা গত বুধবার ও বৃহস্পতিবার দু’দিনে নিজেদের পরিশ্রমের টাকা দিয়ে উপজেলার মগনামা ইউনিয়নের একটি ওয়ার্ড়ের সমস্ত বসতিতে মানুষকে চাল দিয়ে সহায়তা করেছেন।

জানা গেছে, মরিচ্য দিয়া এলাকার জাইদুল করিম, কাটিপাড়ার কামাল হোসেন, ডলিন্যা পাড়ার শাহেদুল করিম ও বোড়িং পাড়া এলাকার আব্দুল হাকিম এ চার জন মৎস্যচাষী প্রায় এক হাজার পরিবারকে তাদের ব্যক্তিগত উদ্যোগে চাল বিলি করেছেন।

তারা গত ৫ আগস্ট বুধবার তাদের ব্যক্তিগত পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণের কার্যক্রম শুরু করেছেন। দু’দিনে ওই ব্যক্তিরা মগনামার পশ্চিম ও মধ্যম অংশের মরিচ্যাদিয়া, নাপিতার দিয়া, সাতঘর পাড়া, বোড়িং পাড়া, কাটির পাড়া, ডলিন্যা পাড়া ও কাক পাড়ায় ৮ নং ওয়ার্ড়ের প্রায় এক হাজার পরিবারকে প্রত্যেকের মাঝে ৫কেজি করে চাল বিলি করেছেন।

এ ব্যাপারে মৎস্য শিকারী কামাল হোসেন জানিয়েছেন, মানুষ মানুষের জন্য। আমাদের মাঝে তেমন কেউ নেই, এর পরেও মানুষের কঠিন সময়ে যতটুকু পেরেছি দেয়ার চেষ্টা করেছি।

Exit mobile version