parbattanews

মণিপুরে জাতিগত সহিংসতায় নিহত ১২১, আহত ৩৫২

মণিপুর রাজ্যের পূর্ব ইম্ফল জেলার নিউ চেকওন অঞ্চলে নতুন করে সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ১২১ জন প্রাণ হারিয়েছে এবং ৩৫২ জন আহত হয়েছে। সহিংসতা শুরু হওয়ার পর থেকে ৪৩০৫টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। -ইন্ডিয়া টুডে এনই

সূত্রগুলি আরও প্রকাশ করেছে যে, মণিপুরে জাতিগত সহিংসতার ফলে ৬০১৫২ জনেরও বেশি লোক বাস্তুচ্যুত হয়েছে এবং তাদের রাজ্য জুড়ে ২৭২টি ত্রাণ শিবিরে রাখা হয়েছে। এখনও ত্রাণ শিবির এবং কমিউনিটি হলে ৩৭১৭৭ জন মানুষ বসবাস করছে।

১২ জুন মণিপুরের গভর্নর যখন লামকা পরিদর্শন করছিলেন, তখন দুষ্কৃতিকারীরা চুরাচাঁদপুরের লোকলাকফাই গ্রামে হামলা চালায় এবং দুপুর আড়াইটার দিকে ২২ বছর বয়সী একটি ছেলেকে হত্যা করে।

এদিকে ১২ জুন, মণিপুরের কাংপোকপি জেলায় খামেনলোকে রাজ্যটি প্রায় এক দিনের জন্য শান্তি পুনরুদ্ধার করার পরে নতুন সহিংসতা শুরু হয়। নির্ভরযোগ্য সূত্র অনুসারে, দুর্বৃত্তরা গ্রামবাসীদের উপর হামলা চালায়, যার ফলে চারজন আহত হয় এবং ইম্ফল পূর্ব জেলার রাজ মেডিসিটিতে ভর্তি হয়।

রিপোর্ট অনুসারে, ১১ জুন, ২০২৩-এ, দুপুর সাড়ে ১২ টার দিকে, দুই অজ্ঞাত যুবক যারা ইচুম কোম কেইরাপ থেকে ওয়ারোইচিং/লেইমারম এলাকায় নেমেছিল, তাদের গ্রামবাসীদের দ্বারা আটক করা হয়।

একটি প্রেস বিবৃতিতে বিষ্ণুপুর জেলার এসপি হেইসনাম বলরাম সিং বলেছেন, বিষ্ণুপুর জেলা পুলিশের পক্ষ থেকে আমি চুম কম কেরাপ, ওয়ারোইচিং, লেইমারাম, সুশীল সমাজের গ্রামবাসী সহ সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। মিডিয়ার ভাই, সিএপিএফ/সেনা কর্মীদের প্রয়োজনীয় যাচাইয়ের জন্য জেলা পুলিশের কাছে হস্তান্তর করতে হবে।

এমতাবস্থায় এমএইচএ রাজ্যে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর (সিএপিএফ) ১১৪ টি কোম্পানির মোতায়েন ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছে।

Exit mobile version