মদের নেশায় বিষপান করে কাউখালীতে চাকমা যুবকের মৃত্যু

fec-image

মৃত্যু

কাউখালী প্রতিনিধি:

মদের নেশায় পানির পরিবর্তে বিষপানে রাঙামাটি কাউখালীতে অরুণ চাকমা (৪৫) নামে এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাত দেড়টায় উপজেলার ঘাগড়া ইউনিয়নের চেলাছড়া গ্রামে এ ঘটনা ঘটে। কাউখালী থানার উপ-পরিদর্শক এসআই সফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার ঘাগড়া ইউনিয়নের চেলাছড়া পাড়া গ্রামের লক্ষী কুমার চাকমার ছেলে তিন সন্তানের জনক অরুণ চাকমা (৪৫) প্রতিদিন নিয়মিত মদপান করতেন। শুক্রবার রাত দেড়টায় সে পাড়া থেকে মদপান করে যথারীতি ঘরে প্রবেশ করে। এ সময় পরিবারের সদস্যরা সবাই ঘুমিয়ে ছিলেন। অতিরিক্ত মদপানের কারণে নেশার ঘোরে অরুণ নিজ ঘরে প্রবেশ করে পানি খেতে যায়। রাতের অন্ধকারে সে পানির পরিবর্তে কৃষিকাজের জন্য কেনা কিটনাশক খেয়ে ফেলে। এক সময় সে বুঝতে পারে সে পানির পরিবর্তে বিষ খেয়ে ফেলেছে।

অন্যদিকে, মদ পান করে চিৎকার করা তার নিত্যদিনের ঘটনা হওয়ায় পরিবারের সদস্যরা সেদিন তার এ চিৎকারকে তেমন একটা আমলে নেয়নি। অতিরিক্ত মদপান ও কিটনাশকের বিষক্রিয়ায় অরুণ এক সময় গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে। তখনও তার পরিবারের সদস্যরা বুঝতে পারেনি সে বিষপান করেছে। এক পর্যায়ে অরুণের চিৎকার সইতে না পেরে তার স্ত্রী ঘুম থেকে উঠে দেখতে পান তার মুখ থেকে কিটনাশকের গন্ধ বের হচ্ছে। সে তার স্ত্রীকে বিষয়টি বলার চেষ্টা করে।

পরিবারের সদস্যরা বিষয়টি বুঝতে পেরে তাকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু দুর্গম পাহাড়ে রাতে যানবাহনের কোন ব্যবস্থা না থাকায় হাসপাতাল পর্যন্ত পৌঁছাতে অনেক দেরি হয়ে যায়।

রাত তিনটায় স্থানীয় ৬নং ওয়ার্ডের মেম্বার দীপেন চাকমাসহ স্থানীয়রা অরুণকে উদ্ধার করে কাপ্তাই থানার চন্দ্রঘোনা মিশন হাসপাতালে ভর্তি করেন। কর্তব্যরত ডাক্তার হাসপাতলে নেয়ার পর অরুণকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে কাপ্তাই থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানান কাউখালী থানার উপ-পরিদর্শক এসআই সুফিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন