মশিউল আলম হূমায়ুনের মৃত্যুতে ওয়াদুদ ভূইয়াসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের শোক প্রকাশ  

মশিউল আলম

ডেস্ক নিউজ

রাঙ্গামাটি জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি, রাঙ্গামাটি মুক্তিযোদ্ধা দলের সাবেক সভাপতি ও সম-অধিকার আন্দোলনের নেতা, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মশিউল আলম হূমায়ুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি, সাবেক সংসদ সদস্য ও পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া।

এক বিবৃতিতে ওয়াদুদ ভূইয়া বলেন, মশিউল আলম হূমায়নের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। মশিউল আলম হূমায়নে কেবল একজন রাজনৈতিক নেতাই ছিলেন না। তিনি ছিলেন একজন মুক্তিযোদ্ধাও। তাঁর মৃত্যুতে আমি একজন প্রাজ্ঞ ও প্রবীন প্রিয় মানুষকে হারালাম। শুধু রাঙ্গামাটিবাসীই তার মৃত্যুতে ক্ষতিগ্রস্থ হয়নি, গোটা পার্বত্যবাসীর সম অধিকারের আন্দোলনের পক্ষে লড়াই করা এ নেতার প্রজ্ঞা থেকে বঞ্চিত হবে গোটা পার্বত্য চট্টগ্রাম। একজন মুক্তিযোদ্ধার অভাবও বোধ করবে মানুষ। আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি ও মরহুমের পরিবারের সকল সদস্যর প্রতি সমবেদনা জানাচ্ছি।

আরো শোক প্রকাশ

এদিকে সমঅধিকার আন্দোলন একাংশের চেয়ারম্যান মশিউল আলম হুমায়ুনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জাহাঙ্গীর কামাল এবং মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির।

মনিরুজ্জামান মনির স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা সমঅধিকার আন্দোলনের সভাপতি মোস্তাক আহম্মদ চৌধুরী, এম. আনোয়ার উল্লাহ এবং মুক্তিযোদ্ধা সেলিম চৌধুরী মরহুমের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানান। বীর মুক্তিযোদ্ধা মরহুম হুমায়ুন ওরফে ক্যাসেট হুমায়ুন রাঙামাটি জেলা জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আহবায়ক এবং রাঙামাটি জেলা স্থানীয় সরকার পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন। তিনি পরিবহন সমিতি, জেলা ঠিকাদার সমিতি সহ একাধিক সংগঠনের সাথে জড়িত থেকে পার্বত্যবাসী জনগনের সেবা করেছেন।

তাঁর মৃত্যুতে পার্বত্য গণপরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন চৌধুরী আলমগীর, রাঙামাটি নাগরিক পরিষদের সভানেত্রী বেগম নুরজাহান, দৈনিক গিরি দর্পন সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মকসুদ আহম্মদ, দৈনিক রাঙামাটির ব্যবস্থাপনা সম্পাদক মিসেস সুফিয়া কামাল, সমঅধিকার নারী আন্দোলনের সভানেত্রী শায়লা জেসমিন হেলেন, সমঅধিকার ছাত্র আন্দোলনের নেতা প্রকৌশলী মানিক ফেরদৌস, হাজী মো. ইউনুস, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ (জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি) জনাব জসিম উদ্দিন কবির, সাবেক পৌরসভার সভাপতি মো. নজরুল ইসলাম, বিএনপি নেতা পৌর মেয়র সাইফুল ইসলাম ভূট্টো এবং রাঙামাটি জেলা বিএনপির সিনিয়র নেতা কর্ণেল (অবঃ) মনিষ দেওয়ান এবং লংগদু উপজেলার চেয়ারম্যান শেখ তোফাজ্জল হোসেন সহ রাঙামাটি জেলার বিশিষ্ট ব্যক্তি বর্গ গভীর শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রামে ঐক্য, শান্তি ও সম্প্রীতি স্থাপনে মরহুম হুমায়ুন ঐতিহাসিক ভূমিকা রেখেছিলেন। কালো চুক্তি বিরোধী আন্দোলনে তাঁর ঘরবাড়ী সন্ত্রাসীরা লুট করেছিল।

রাঙামাটি রিজার্ভ বাজার জামে মসজিদে শুক্রবার ৩ অক্টোবর বাদ এশা মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয় এবং পরে পারিবারিক গোরস্থানে এই মুক্তিযোদ্ধার দাফন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন