parbattanews

মসজিদ-মাদ্রাসা নির্মাণ ও ইউএনডিপিতে উচ্চপদে চাকুরীর প্রলোভন দেখিয়ে লাখ টাকা নিয়ে উধাও প্রতারক

প্রতারণা

কাপ্তাই প্রতিনিধি:

রাঙ্গামাটির কাপ্তাইয়ে কুয়েতের অর্থায়নে মসজিদ, মাদ্ররাসা নির্মাণ ও ইউএনডিপির বিভিন্ন উচ্চ পদে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রায় লাখ টাকা নিয়ে উধাও হওয়ার ঘটনা ঘটেছে ।

কাপ্তাই নতুন বাজার বোয়ালখালী বোডিং ম্যানেজার অভিযোগ করে বলেন, বরিশালের ভোল সদরের ৩নং ওয়ার্ডস্থ কালিবাড়ি গ্রামের মৃত: আল আমিন এর ছেলে বলে পরিচয় দিয়ে মিরাজ চৌধুরী(৫৩) নামের এক আমাদের বোডিং-এ ভাড়া নেয়।  সে নিজেকে ইউএনডিপি’র উচ্চ পদস্থ কর্মকর্তা এবং কুয়েতের সাথে মসজিদ, মাদ্রাসা, এতিমখানা নির্মান সংক্রান্ত ব্যাপারে বিভিন্ন প্রজেক্টে কাজ করছে বলে সে নিজের পরিচয় দেয়। এ পরিচয় দিয়ে গত ১৩ সেপ্টেম্বর বোডিং ভাড়া নেয়। এর মধ্যে উক্ত বোডিং ম্যানেজার ফোরকানের গ্রামের বাড়ীতে একটি মসজিদ নির্মান করার কথা বলেও বিভিন্ন ষ্ট্যাম্প বাবদ টাকা আদায় করে নেয় সে। তিনি আরো বলেন, ম্যানেজার ফোরকানের ছেলেকে ইউএনডিপিতে চাকুরী দেওয়ার কথা বলে বিশ হাজার টাকা, অন্য আর এক মহিলাকে চাকুরী দেওয়ার কথা বলে গোপনে আরো দশ হাজারসহ বিভিন্ন স্থান হতে আরো টাকা নিয়ে নেয়।

এদিকে কাপ্তাই নতুনবাজার  বাইতুল ফালাহ মসজিদ কুয়েতের অর্থায়নে নির্মান করে দেয়ার কথা বলে মসজিদ কমিটির গন্যমান্য এবং স্থানীয় চেয়ারম্যানকে নিয়ে কয়েক দফা আলোচনাও করে ঐ প্রতারক।  গত মঙ্গলবার উক্ত প্রতারক এ সকল ব্যাপারে চুক্তি করার কথা বলে চটগ্রাম কোড হতে বিভিন্ন ষ্ট্যাম্প আনার জন্য বোডিং ম্যানেজারের ছেলেকে নিয়ে যায় । বোডিং ম্যানেজারের ছেলের কাপড় চোপরসহ যাবতীয় টাকা ও কাগজ পত্র নিয়ে অন্যত্র পালিয়ে যায় বলে ম্যানেজার ফোরকান উল্লেখ করেন।

খবর নিয়ে জানা যায় রাঙ্গুনিয়ার বিভিন্ন রড, সিমেন্ট এর দোকানে তার মালামাল লাগবে বলে  আরো বহু লোকের নিকট হতে এ ভাবে টাকা নিয়ে উধাও হয়ে যায়।

এদিকে বুধবার বোয়ালখালী বোডিং ম্যানেজার ফোরকান এ ব্যাপারে কাপ্তাই থানায় একটি সাধারন ডায়রি করার কথাও উল্লেখ করেন।

Exit mobile version